ব্যাংকের ৮০ লাখ টাকা খোয়া, চারজন রিমান্ডে

কোতয়ালী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শাওন কুমার বিশ্বাস আসামিদের হাজির করে সাতদিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। অপরদিকে তাঁদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন বাতিল করে রিমান্ডের আদেশ দেন।

জিআরও বলেন, রিমান্ডকৃত আসামিরা হলেন- ন্যাশনাল ব্যাংক দিলকুশা শাখার নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম ডন (৪৩), গাড়িচালক আব্দুল লতিফ (৫৫), দুজন নিরাপত্তাকর্মী শাহ আলম (৫০) ও ইউনুস আলী (৫০)।

মামলার নথি থেকে জানা যায়, ‘ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের একজন কর্মকর্তা দুজন সশস্ত্র নিরাপত্তাকর্মীকে নিয়ে পুরান ঢাকার বিভিন্ন শাখা থেকে টাকা তোলেন। ব্যাংকের বিভিন্ন শাখা থেকে টাকা সংগ্রহ করে মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ের দিকে গাড়িটি রওনা হয়। পুরান ঢাকার বাবুবাজারে পৌঁছানোর পরই গাড়িতে থাকা নিরাপত্তাকর্মীরা চিৎকার করে বলেন, টাকার একটি বস্তা পাওয়া যাচ্ছে না। তাতে ৮০ লাখ টাকা ছিল।’

এরপরে ওইদিনই তাদের চারজনকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ। এরপর দিলকুশা শাখার সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হাবিবুর রহমান বাদী একটি মামলা করেন।