গানের মাধ্যমে ঋষি কাপুরের সঙ্গে ‘সংযুক্ত’ অখিল

                  প্রয়াত অভিনেতা ঋষি কাপুর ও গায়ক অখিল সাচদে 

বলিউডের কিংবদন্তি অভিনেতা ঋষি কাপুরের মৃত্যু গোটা ভারতকে শোকাচ্ছন্ন করে ফেলেছে। দুই বছর ধরে ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে গত ৩০ এপ্রিল মারা যান তিনি। কালজয়ী এই মহাতারকার প্রয়াণে শোক প্রকাশ করেছেন অভিনেতা, খেলোয়াড়, রাজনীতিক, গায়ক, সংগীত পরিচালকসহ সব অঙ্গনের ব্যক্তিবর্গ। গীতিকার ও গায়ক অখিল সাচদেব নিজের গাওয়া প্যারোডি গানের মাধ্যমে স্মরণ করলেন ঋষি কাপুরকে।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলকে অখিল বলেন, “ঋষি স্যারের গান ‘হ্যায় আগার দুশমন’-এর একটি প্যারোডি গান তৈরি করেছি করোনাভাইরাসের এই সময়ে। এর লিরিক আমি লিখেছি। এরই মধ্যে এটি ভাইরাল হয়েছে। গানটি আমি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশ করেছিলাম। ঋষি স্যার এটি রিটুইট করে একে ‘মিষ্টি ও উদ্ভাবনমূলক’ বলে অভিহিত করেন। আমি ঋষি স্যারের সঙ্গে দেখা করার সুযোগ পাইনি, কিন্তু এই প্যারোডির মাধ্যমে তাঁর কাছে পৌঁছে যেতে পারি। এটি অপূরণীয় একটি ক্ষতি, কিন্তু এই গানের মাধ্যমে স্রষ্টা আমাকে তাঁর সঙ্গে সংযুক্ত করেছেন। তিনি রিটুইট করায় আমি আনন্দিত ও এটি আমার কাছে বিশাল ব্যাপার।”গানটি তিনি টুইটারে পোস্ট করেছিলেন গত ২১ মার্চ।

অখিল আরো বলেন, ‘আমার ও বলিউড অভিনেতা রণবীরের মধ্যে বেশ কিছু মিল আছে। আমরা এক আত্মা। আমার মনে হয় রণবীরের জন্য কণ্ঠ দিয়ে আমি জাদু দেখাতে পারব। লকডাউন শেষে আমি তাঁর সঙ্গে দেখা করতে চাই। আশা করি, তাঁর জন্য আমি শিগগিরই গাইতে পারব।’

Embedded video

সম্প্রতি অখিল সাচদেবের গাওয়া ‘ও জানওয়ালে’ গান মুক্তি পেয়েছে। মিউজিক ভিডিওতে তাঁর বিপরীতে দেখা গেছে হিমাংশি খুরানাকে। ভিডিওটি এরই মধ্যে প্রশংসা পেয়েছে। আর এতে উচ্ছ্বসিত অখিল।