মৃত্যুর মুখ থেকে ফিরে আসার গল্প বললেন শোয়ার্জনেগার

‘বাধা পেড়িয়ে সামনে এগিয়ে যাওয়ার নামই জীবন’- এমনটাই মনে করেন হলিউড তারকা আর্নল্ড শোয়ার্জনেগার। সম্প্রতি ইনস্টাগ্রামে নিজের জীবনের এক কঠিন সময়ের কথা জানিয়েছেন তিনি।

অনলাইনে সদ্য গ্রাজুয়েশন করা ছাত্রদের জন্য দেয়া এক বার্তায় দুই বছর আগের ওপেন হার্ট সার্জারির প্রসঙ্গে কথা বলেছেন আর্নল্ড শোয়ার্জনেগার। ভক্তদেরকে এই কঠিন সময়ে অনুপ্রেরণা দেয়ার জন্য সেই ভিডিওটি তিনি ইনস্টাগ্রামেও শেয়ার করেছেন।

‘টার্মিনেটর সিক্স: ডার্ক ফেট’ ছবির শুটিং শুরুর ঠিক আগে হার্টের সমস্যার কারণে জরুরি ভিত্তিতে ওপেন হার্ট সার্জারি করাতে হয়েছিল আর্নল্ড শোয়ার্জনেগারকে।

ছাত্রদের উদ্দেশে তিনি বলেন, ‘করোনাভাইরাস আপনাদের জীবনের সর্বশেষ বাধা না। তবে পরের বাধা অতিক্রম করার জন্য এই অভিজ্ঞতা আপনাদের সাহায্য করবে।’

নিজের অভিজ্ঞতা জানাতে অভিনেতা বলেন, ‘অসুস্থ লাগছিল। ডাক্তারের কাছে গেলাম। পরীক্ষা করে জানালেন আমি ভালো আছি, শুধু হার্টের ভাল্বটা বদলাতে হবে। কারণ সেখান থেকে রক্ত ঝরছে।’

অভিনেতা জানান, শুটিং শুরুর মাত্র চার মাস বাকি তখন। তাই সেই সময়ে অস্ত্রোপচার করাতে চাননি কিন্তু ডাক্তারের অভয়ে শেষমেশ তিনি রাজি হন। ভাল্ব পরিবর্তনের জন্য অস্ত্রোপচার হয়। কিন্তু অস্ত্রোপচারের পরে জটিলতা দেখা দেয়া। এরপর জরুরি ভিত্তিতে তার ওপেন হার্ট সার্জারি করা হয়। চার ঘণ্টা পর জ্ঞান ফেরার কথা থাকলেও তার জ্ঞান ফিরে ১৬ ঘণ্টা পরে।

অভিনেতা জানান, সেদিন মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছিলেন তিনি। অস্ত্রোপচারের পরে তাকে বেশ কিছু শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম দেখা হয়েছিল এবং ওয়াকারের সাহায্য নিয়ে হাঁটতে বলা হয়েছিল।