শিষ্যদের ফিটনেস নিয়ে সন্তুষ্ট জিদান

গত মার্চ থেকে খেলাধুলা বন্ধ। লকডাউনের লম্বা সময় খেলোয়াড়রা ছিলেন ঘরবন্দি। তবে ধীরে ধীরে চেষ্টা চলছে ফুটবল ফেরানোর। অবশ্য অনেক দেশের খেলোয়াড়রা এরই মধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে। অনুশীলন চলছে রিয়াল মাদ্রিদেরও।

লম্বা ছুটির পর শিষ্যদের সঙ্গ পেয়েছেন দলটির কোচ জিনেদিন জিদান। দলীয় অনুশীলন শুরুর পর জিদান জানালেন, লম্বা সময় ঘরে থেকেও খেলোয়াড়রা ফিটনেস ধরে রাখায় তিনি সন্তুষ্ট। আর সফল্য নিয়েই মৌসুম শেষ করতে আশাবাদী জিদান।

আগামী জুনের মাঝামাঝিতে আবার মাঠে গড়াতে পারে লা লিগা। গত ৮ মে থেকে লা লিগার খেলোয়াড়দের ব্যক্তিগত অনুশীলন শুরু হয়। এখন দলীয় অনুশীলন হয়েছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রিয়াল মাদ্রিদ কোচ জিদান বলেন, ‘সপ্তাহটি খুব ভালো কেটেছে। আমরা ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে আরও বেশি অনুশীলন করতে পারব। ফিজিক্যাল ও টেকনিক্যাল দিকের উন্নতি করতে পারব। এই সপ্তাহে দলকে ভালো দেখাচ্ছে এবং পরের সপ্তাহে হয়ত আরও ভালো হবে।’

চলতি লিগের শিরোপা জয়ের দিকে এগিয়ে আছে বার্সেলোনা। দুই পয়েন্ট কম নিয়ে লড়াইয়ে আছে রিয়ালও। ২০১৬-১৭ মৌসুমে লিগ জেতা দলটির কোচ এবার ভালো কিছুরই অপেক্ষায়। এ ব্যাপারে জিদান বলেন, ‘আমাদের এখনো ১১ ম্যাচ বাকি। ভালোভাবে মৌসুম শেষ করতে প্রস্তুত আমরা। গুরুত্বপূর্ণ বিষয় হলো, শিরোপা জয়ের জন্য সবকিছু উজাড় করে দেওয়া।’