করোনা উপসর্গ নিয়ে ফুটবলার সালাহউদ্দিনের মৃত্যু

সব বন্ধন ছিন্ন করে গতকাল শনিবার চলে গেলেন জাতীয় দলের সাবেক ফুটবলার গোলাম রাব্বানী হেলাল। একদিনের ব্যবধানে আরো একজন ফুটবলারকে হারিয়েছে বাংলাদেশের ক্রীড়াঙ্গন। জাতীয় দলের সাবেক ফুটবলার এস এম সালাহউদ্দিন মারা গেছেন।

দীর্ঘদিন মোহামেডানে খেলা এই ফুটবলার নাকি করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। আজ রোববার সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

কয়েক দিন ধরেই জ্বর ছিল তাঁর, সঙ্গে ছিল নিউমোনিয়া। করোনা পরীক্ষাও করেছিলেন। তবে টেস্টে নেগেটিভ আসে। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। দুই ছেলে ও স্ত্রী রেখে গেছেন সালাউদ্দিন।

স্থানীয় তাজেক প্রধান উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাজার পর সেখানকার স্থানীয় কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হবে।

সালাউদ্দিন আশির দশকে ঢাকার ফুটবলে বিজেএমসি, ওয়ান্ডারার্স, মোহামেডানসহ অন্যান্য ক্লাবে খেলেছেন। জাতীয় দলে ১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত খেলেছিলেন।

এর আগে গতকাল সাবেক তারকা ফুটবলার ও ঢাকা আবাহনী লিমিটেডের পরিচালক গোলাম রব্বানী হেলাল মারা গেছেন। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর এক হাসপাতালে মৃত্যু হয় তাঁর। সাবেক এই মিডফিল্ডারের বয়স হয়েছিল ৬৩ বছর।

হেলাল ঢাকায় এশীয় যুব ফুটবল দিয়ে জাতীয় স্তরে খেলা শুরু  করেন ১৯৭৮ সালে। পরে ১৯৭৫-১৯৮৮ পর্যন্ত আবাহনীতে খেলেছেন। এক মৌসুম খেলেছিলেন বিজেএমসিতে।