জনপ্রিয়তা পাচ্ছে ঈশান হায়দারের গল্পে সামাজিকভাবে নিগৃহীত শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে বিশেষ নাটক ‘খাটো জামাই’

পবিত্র ঈদ–উল–ফিতর  উপলক্ষে ২৭ মে রেড ফিল্মস এন্টারটেইনমেন্টে মুক্তি পেয়েছে নাটক “খাটো জামাই”। নাটকটির রচনা করেছেন ঈশান হায়দার, সংলাপ করেছেন উৎস বিন লতিফ ও পরিচালনা করেছেন ইদ্রিস হায়দার । শারীরিক প্রতিবন্ধীরা সমাজের অংশ এবং শিশুরা অনেক ভুল করতে পারে, কিন্তু তাই বলে তাদের নির্যাতন না করে বুঝিয়ে বলা উচিত – এই মেসেজটি নাট্যকার হাস্যরস এবং সুস্থ বিনোদনের মাধ্যমে দিতে চেয়েছেন।  নাটকটি প্রযোজনা করেছেন লিটন হায়দার।

“খাটো জামাই” নাটকটির প্রধান চরিত্রে ছিলেন সরিফুল ইসলাম ও নাসিমা খানম প্রিমা। বিশেষ চরিত্রে ছিলেন ইদ্রিস হায়দার। এছাড়াও, নাটকটির টাইটেল সঙ্গীত “জামাই বাবু রাজা” তৈরি করেছেন জনপ্রিয় ‘বসেন বসেন’ গানের তারকা ডি জে আলভী।

নাটকটি প্রসঙ্গে ঈশান হায়দার আরও বলেন “খাটো জামাই নাটকটি একটি ভিন্ন ধারার একটি নাটক যেখানে দর্শকদের শেষ পর্যন্ত ধরে রাখার চেষ্টা করেছি দেখানোর জন্য যাতে করে আমাদের মধ্যে শিশু হত্যা ও নির্যাতন হ্রাস পায়। এছাড়াও আমাদের সমাজে প্রতিবন্ধীদের ছোট করে দেখা হয়। এ থেকে আমাদের উঠে আসতে হবে, এরকম কাহিনী নিয়েই নির্মাণ  করা হয়েছে “খাটো জামাই”। ইতিমধ্যে নাটকটি  রেড ফিল্মস এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে বেশ দর্শক জনপ্রিয়তা পেয়েছে।

খাটো জামাই নাটকটি দেখতে নিচের লিংক এ ক্লিক করুন