তর সইছে না মেসির!

সবকিছু ঠিকই চলছিল। হঠাৎ যেন সব থমকে দিল প্রাণঘাতী করোনাভাইরাস। ছোট্ট একটি জীবাণুর সঙ্গে লড়াই করছে পুরো বিশ্ব। করোনার প্রকোপে গত মার্চ থেকে বন্ধ খেলাধুলা। খেলোয়াড়দের সময় কেটেছে ঘরবন্দি অবস্থায়।

তবে আশার খবর হলো, করোনার প্রকোপের মাঝেই সচল হতে যাচ্ছে ক্রীড়াঙ্গন। আর মাত্র চারদিন পরই মাঠে ফিরছে স্প্যানিশ ফুটবল লিগ। পাঁচ দিন পর বার্সেলোনার জার্সিতে মাঠে ফিরবেন লিওনেল মেসি। শেষ হচ্ছে ফুটবল প্রেমীদের অপেক্ষা। তবে তর সইছে না মেসির। মাঠে ফিরতে মরিয়া মেসি জানালেন, ক্যাম্প ন্যুতে ফেরার জন্য আর অপেক্ষা করতে পারছেন না তিনি।

যদিও গত কয়েকদিন ধরে মেসিকে মাঠে পাওয়া নিয়ে বেশ শঙ্কা জেগেছিল। সেই উদ্বেগের মেঘ সরিয়ে বার্সেলোনা ক্লাব থেকে জানিয়ে দেওয়া হেয়েছে প্রথম ম্যাচেই অধিনায়ককে পেতে আশাবাদী তারা।

গতকাল শনিবার অনুশীলনে ফিরেছেন মেসি। ক্যাম্প ন্যুতে অনুশীলন শেষে কয়েকটি নিজের ফেসবুক পেজে জানিয়ে দিলেন, মাঠে ফিরতে কতটা মরিয়া আর্জেন্টাইন তারকা।

ছবির ক্যাপশনে মেসি লিখেছেন, ‘এত দিন এই জায়গাটার অভাব অনুভব করছিলাম। শুধু ভাবছি, এখানে আবার কবে খেলতে পারব। আর অপেক্ষা করতে পারছি না আমি।’

করোনায় বন্ধ থাকা লা লিগা আবার শুরু হলে বার্সেলোনা প্রথম ম্যাচ খেলবে ১৩ জুন রিয়াল মায়োর্কারের বিপক্ষে। ওই ম্যাচটা অবশ্য ক্যাম্প ন্যুতে নয়, মেসিকে খেলতে হবে মায়োর্কারের মাঠে।

কয়েকদিন আগে অনুশীলনে ডান পায়ের ঊরুতে চোট পাওয়ায় বার্সা তারকার প্রথম ম্যাচ খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। মেসি দলের সঙ্গে অনুশীলন না করে জিমে আলাদা করে সময় কাটাচ্ছিলেন। তবে শুক্রবারই ক্লাবের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, চোট থাকলেও তিনি দ্রুত সুস্থ হচ্ছেন।