পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি করোনায় আক্রান্ত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির শরীরে নভেল করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। গতকাল শনিবার ৬৭ বছরের গিলানির করোনা টেস্টের পর করোনা পজিটিভ রিপোর্ট আসে।

একটি জালিয়াতির মামলায় ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোতে সম্প্রতি শুনানির জন্য গিয়েছিলেন গিলানি। সেখান থেকেই তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার বিরোধী দলের প্রধান, অর্থাৎ পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের শেহবাজ শরিফের রিপোর্টও পজিটিভ আসে। তিনিও ওই জালিয়াতি মামলার শুনানিতে হাজিরা দিতে গিয়েছিলেন ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর দপ্তরে।

গিলানির ছেলে টুইট করে জানান, তাঁর বাবা করোনা আক্রান্ত। কাসিম গিলানি লেখেন, ‘ধন্যবাদ ইমরান খান সরকার এবং ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো। আপনারা সফলভাবে আমার বাবাকে বিপদে ফেলেছেন। তাঁর করোনার রিপোর্ট পজিটিভ এসেছে।’

এদিকে, বাংলাদেশ ও ভারতের মতো পাকিস্তানেও ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে করোনায় আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যে পাকিস্তানে করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৩২ হাজার ৪০৫ জনে। গত ২৪ ঘণ্টায় ইমরান খানের দেশে ছয় হাজার ৪৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। পাকিস্তানে করোনায় মৃতের সংখ্যা দুই হাজার ৫৫১ জন।