৫৯ কোটি রুপির সম্পত্তি রেখে গেছেন সুশান্ত!

কিস দেশ ম্যায় হ্যায় মেরা দিল’ টিভি ধারাবাহিক দিয়ে অভিনয়ে অভিষেক হয় সুশান্ত সিং রাজপুতের। ‘পবিত্র রিশতা’র চরিত্র ‘মানব’ ও অভিনয়গুণ দিয়ে ভারতের মানুষের ড্রয়িং রুমে পৌঁছে যান। রাজত্ব করা কারো হাত না ধরেই নিজ গুণে প্রবেশ করেন বলিউডে। ‘কাই পো চে’, ‘এম এস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’, ‘কেদারনাথ’, ‘ছিচোড়ে’, ‘পিকে’ ও ‘রাবতা’সহ বেশ কয়েকটি সিনেমায় নিজের দক্ষতা প্রকাশ করেন।

অভিনয়ের পাশাপাশি ভালো কবিতা লিখতেন সুশান্ত। বিজ্ঞান, ছায়াপথ ও সৃষ্টিতত্ত্বের প্রতি তাঁর ছিল ব্যাপক আগ্রহ। ক্যারিয়ারে তিনি মোট ১১টি সিনেমায় অভিনয় করেছেন, আর এরই মধ্যে অসংখ্য মানুষের হৃদয় জয় করেছেন।

মহাকাশ নিয়ে কথা বলতেন সুশান্ত। নিজের জন্য বেশ ব্যয়বহুল টেলিস্কোপ কিনেছিলেন এ অভিনেতা। টেলিস্কোপ দিয়ে তিনি শনির বলয় পর্যবেক্ষণ করতেন। বাইক ভালোবাসতেন সুশান্ত। কিনেছিলেন বিএমডব্লিউ-কে-১৩০০-আর মডেলের স্টাইলিশ মোটরসাইকেল। এ ছাড়া তাঁর ল্যান্ড রোভার রেঞ্জ রোভার সুভ গাড়িও ছিল। ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সুশান্তের নেট সম্পত্তির পরিমাণ ৫৯ কোটি রুপি সমমূল্যের। প্রত্যেক সিনেমায় তিনি পাঁচ থেকে সাত কোটি রুপি করে নিতেন। যেহেতু মহাকাশের প্রতি তাঁর ব্যাপক আগ্রহ ছিল, গণমাধ্যমে প্রকাশ, চাঁদে এক টুকরো জমি কিনেছিলেন; যে এলাকাটিকে বলা হয় মেয়ার মাসকোভিয়েন্স বা সি অব মস্কোভি। ইন্টারন্যাশনাল লুনার ল্যান্ডস রেজিস্ট্রি থেকে তিনি এ সম্পত্তি কেনেন।

যা হোক, সেসব এখন অতীত। গতকাল রোববার (১৪ জুন) মুম্বাইয়ের বান্দ্রায় নিজ বাসভবনে আত্মহত্যা করেন। ঋষি কাপুর ও ইরফান খানের মৃত্যুর পর প্রতিভাবান এ তরুণ অভিনেতার মৃত্যুতে শোকে বিহ্বল বিনোদন অঙ্গন। সুশান্তের মৃতদেহ তাঁর অ্যাপার্টমেন্টে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাঁর বাসভবন থেকে কোনো সুইসাইড নোট উদ্ধার করতে পারেনি পুলিশ।

আজ সোমবার (১৫ জুন) বিকেল ৫টায় ভারতের মুম্বাইয়ের বিলে পার্লের পবন হ্যানস শ্মশানে অন্তিম শয্যায় যান সুশান্ত সিং রাজপুত। সে সময় তুমুল বৃষ্টি হয়েছিল। লকডাউনের কারণে শ্মশানচত্বরে উপস্থিত ছিলেন পরিবারের লোকজনসহ কয়েকজন বিনোদন অঙ্গনের বন্ধু।

শেষকৃত্যে সুশান্তের বাবা কৃষ্ণ কুমার সিং, বোন, বোনের স্বামী ও তুতো ভাইয়েরা সেখানে উপস্থিত ছিলেন। বলিউডের বন্ধুদের মধ্যে সুশান্তের কথিত প্রেমিকা রিয়া চক্রবর্তী, বন্ধু সন্দীপ সিং, শ্রদ্ধা কাপুর, কৃতি শ্যানন, রণবীর সোরে, রণদীপ হুদা, বিবেক ওবেরয়, উদিত নারায়ণসহ বেশ কয়েকজন হাজির হয়েছিলেন।