এন্ড্রু কিশোরের অবস্থা স্থিতিশীল, দেশে ফিরবেন কবে?

চিকিৎসার জন্য প্রায় দশ মাস ধরে সিঙ্গাপুরে আছেন দেশের কিংবদন্তি শিল্পী এন্ড্রু কিশোর। বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল। এমনটাই জানিয়েছেন এন্ড্রু কিশোরের সার্বক্ষণিক খোঁজ খবর রাখা মৌমিন বিশ্বাস।

গেল মে মাস থেকেই শোনা যাচ্ছিলো যে, দেশে ফিরছেন এন্ড্রু কিশোর। কিন্তু বিশ্ব ও বাংলাদেশে করোনা পরিস্থিতি দিনকে দিন অবনতি হওয়ায় এমন সিদ্ধান্ত থেকে সরে আসেন। চলতি মাসেও এন্ড্রু কিশোরের দেশে ফেরার সংবাদ চাউর হয়।

মঙ্গলবার দুপুরে মৌমিন বিশ্বাস বলেন, দেশে এখন করোনার পিক টাইম। এই সময়ে আসা তাঁর জন্য খুবই ঝুঁকিপূর্ণ। তবে করোনা পরিস্থিতি অনুকূলে আসলেই তিনি দেশে চলে আসবেন।

এন্ড্রু কিশোরের সর্বশেষ শারীরিক পরিস্থিতির কথা জানিয়ে তিনি বলেন, ক্যানসারের রোগী তো, ফলে উনিও (এন্ড্রু কিশোর) ভালো মন্দ মিলিয়েই আছেন। পুরোপুরি ভালো আছেন, কিংবা খারাপ আছেন-এটা বলা যাবে না! তবে তাঁর অবস্থা স্থিতিশীল।

শরীরে নানা ধরনের জটিলতা নিয়ে এন্ড্রু কিশোর অসুস্থ অবস্থায় গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছেড়েছিলেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তাঁর শরীরে নন-হজকিন লিম্ফোমা নামের ব্লাড ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক লিম সুন থাইয়ের অধীনে তাঁর চিকিৎসা শুরু হয়। কয়েক মাস ধরে সেখানে তার চিকিৎসা চলে। দীর্ঘমেয়াদি ও ব্যয়বহুল চিকিৎসায় শিল্পীকে সহায়তা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।