বাসায় ফিরেছেন অভিনেতা মাসুম আজিজ, করোনায় আক্রান্ত নন

শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হাসপাতালে ভর্তি হন গুণী মাসুম আজিজ। গতকাল শনিবার রাতে (২০ জুন) তাঁকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। শুরুতে করোনায় আক্রান্ত সন্দেহ হলেও পরে পরীক্ষার ফল নেগেটিভ আসে। হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন এ অভিনয়শিল্পী।

এ প্রসঙ্গে জ্যেষ্ঠ অভিনেতা আহসানুল হক মিনু এনটিভি অনলাইনকে বলেন, ‘গতকাল শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় অভিনেতা মাসুম আজিজকে ঢাকার আনোয়ারা হাসপাতালে ভর্তি করা হয়। আমরা সবাই সন্দেহ করেছিলাম করোনার আক্রান্ত হয়েছেন কি না। পরে হাসপাতাল কর্তৃপক্ষ ল্যাব এইড হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেয়। সেই হিসেবে আমরা গত রাতে হাসপাতাল বদল করি। সেখানে রাতেই করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। আজ রোববার আমরা রিপোর্ট পেয়েছি।’

মিনু আরো বলেন, ‘আমরা আজ দুপুরে রিপোর্ট পেয়ে শান্তি পেয়েছি। আজিজ ভাইয়ের করোনা হয়নি। তিন বছর আগে তাঁর হার্টে চারটি ব্লক ধরা পড়ে এবং বাইপাস সার্জারি করা হয়। ডাক্তার বলেছেন, সে কারণেই শ্বাসকষ্ট হয়েছে। ভয় পাওয়ার কোনো কারণ নেই। আজ উনাকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে। আপনারা সবাই দোয়া করবেন তাঁর জন্য, সৃষ্টিকর্তা যেন উনাকে সুস্থ রাখেন।’

মঞ্চ, টিভি নাটকের প্রবীণ অভিনেতা মাসুম আজিজ দীর্ঘদিন হার্টের সমস্যায় ভুগছেন। ২০১৭ সালে তাঁর হার্টের চারটি ব্লকে বাইপাস সার্জারি করা হয়। হার্টের সমস্যার পাশাপাশি বার্ধক্যজনিত বিভিন্ন রোগেও ভুগছিলেন তিনি।

মাসুম আজিজ অভিনেতা ছাড়াও চিত্রনাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবে পরিচিত। মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয়ে খ্যাতি রয়েছে তাঁর। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি থিয়েটারের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি চারশোর অধিক নাটকে অভিনয় করেছেন।