হাসপাতালে রুম না পাওয়ার খবর ভিত্তিহীন, বললেন মাশরাফী বিন মোর্ত্তজা

কদিন আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। দ্রুত সুস্থ হয়ে উঠতে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

অবশ্য আগে থেকেই অ্যাজমার সমস্যা রয়েছে মাশরাফীর। এখন শ্বাসকষ্ট কিছুটা বেড়েছে। তাই হাসপাতালে নেওয়া হতে পারে তাঁকে। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে, হাসপাতালে নাকি রুম পাচ্ছেন না জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। এমন খবর  ভিত্তিহীন বলে দাবি করেছেন তিনি।

আজ সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাশরাফী লিখেছেন, ‘আমি এখন পর্যন্ত শারীরিক ভাবে সুস্থ আছি। বাসায় থেকেই প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিচ্ছি। কিছু পরীক্ষা করার জন্য আমার হাসপাতালে যাওয়ার প্রয়োজন হতে পারে, সেটা স্বাভাবিক। হাসপাতালে ভর্তি কিংবা রুম না পাবার তথ্য ভিত্তিহীন। কোনো কারণে বিভ্রান্ত হবেন না, কোনো ধরনের নিউজে বিচলিত হবেন না। সবাই আমার জন্যে দোয়া করবেন। সবাইকে একত্রে থেকে এই যুদ্ধে আমাদের জয় লাভ করতে হবে। আল্লাহ সবার সহায় হোন।’

তবে মাশরাফী পারিবারিক সুত্রে জানা যায়, তাঁর শ্বাসকষ্ট কিছুটা বেড়েছে। তাই হাসপাতালে নেওয়ার কথা ভাবছে তাঁর পরিবার।

এর আগে তিন দিন জ্বরে ভুগেছিলেন মাশরাফী। গত শুক্রবার করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা দেওয়া হয়। গত শনিবার রিপোর্টে পজেটিভ আসে। আপাতত ঢাকায় নিজের বাসায় আইসোলেশনে আছেন তিনি।

মাশরাফীর শাশুড়িও করোনায় আক্রান্ত হয়েছেন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

করোনার দুর্যোগে মানুষকে সাহায্য করে যাচ্ছিলেন মাশরাফী। নিজ এলাকায় ছুটে গিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। এবার তিনি নিজেই আক্রান্ত হলেন প্রাণঘাতী এই ভাইরাসে।

এত দিন ক্রিকেট বিশ্বে আক্রান্ত হওয়া ক্রিকেটার মধ্যে সবচেয়ে বড় নাম ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। এবার সেই তালিকায় যোগ হলেন বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়কও।