কিংবদন্তি শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা করোনা আক্রান্ত

উৎকণ্ঠিত দুই বাংলার সংস্কৃতি অঙ্গন। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে জনপ্রিয় রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা করোনা আক্রান্ত। রবিবার রাতে এই খবর এসেছে।

কিংবদন্তি শিল্পীর লালারসের নমুনা ১২ দিন আগে সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। সেই রিপোর্টে সংক্রমণ চিহ্নিত হয়েছে। ঢাকায় শিল্পী বন্যা নিজেই তাঁর করোনা সংক্রমণের কথা জানিয়েছেন ঘনিষ্ঠ মহলে। ঢাকা থেকে কলকাতা সেই খবর ছড়িয়েছে সংস্কৃতি মহলে। প্রবীণ শিল্পীর জন্য শুরু হয়েছে উৎকণ্ঠা। তবে রেজওয়ানা চৌধুরী বন্যা ঢাকার সংবাদ মাধ্যমকে বলেন তিনি মনের জোর হারাননি।

আরও জানান, “আমি পরীক্ষা করিয়েছিলাম। তখন ‘পজিটিভ’ এসেছিল। এখন শারীরিক অবস্থা খুব ভালো। দুইদিন পর আবারও টেস্ট করবো। আশা করি করোনা ‘নেগেটিভ’ আসবে। আর সেই রিপোর্টের ভিত্তিতে পরবর্তী চিকিৎসা চলবে।

এদিকে নিজেকে আলাদা করে রেখেছেন শিল্পী বন্যা। ২০১৬ সালে বাংলাদেশের সর্বোচ্চ অসামরিক স্বাধীনতা পুরস্কার দেন।পশ্চিমবঙ্গ সরকারের ‘বঙ্গভূষণ’ প্রদান করে। পশ্চিমবঙ্গের বিশ্বভারতীর প্রাক্তনী বন্যার জনপ্রিয়তা আন্তর্জাতিক ক্ষেত্রে। সুচিত্রা মিত্র ও কণিকা বন্দোপাধ্যায় পরবর্তী রবীন্দ্রসঙ্গীতের অন্যতম জনপ্রিয় গায়িকা তিনি।