করোনা বৃষ্টির মতো যাতে ভিজবে হবে সবাইকে, ব্রাজিলের প্রেসিডেন্ট

`ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলছেন, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনি অবাক হননি। তাঁর ভাষ্য, করোনাভাইরাস বৃষ্টির মতো, যাতে প্রায় সবাই ভিজবে। তিনি আরো বলেন, তাঁর যেসব উপসর্গ রয়েছে, সবই মৃদু এবং এখন তাঁর শারীরিক অবস্থা সম্পূর্ণ স্বাভাবিক।

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো পরপর চারবার করোনাভাইরাস টেস্ট করানোর পর কোভিড-১৯ পজিটিভ বলে শনাক্ত হন। জ্বর ও কাশিসহ সংক্রমণের লক্ষণ দেখা দেওয়ার পর গত সোমবার চতুর্থবারের মতো করোনাভাইরাস টেস্ট করান বলসোনারো। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

এর আগে জাইর বলসোনারো বারবার সংক্রমণের ঝুঁকি কমিয়ে দেখানোর চেষ্টা করে বলেন, তাঁর ‘সামান্য ফ্লু হয়েছে এবং তিনি গুরুতরভাবে আক্রান্ত হবেন না।’

এ ছাড়া এর আগে বলসোনারো কোভিড-১৯ নিয়ে ঠাট্টা করেছিলেন এবং বলেছিলেন করোনা গুরুতর কিছু নয়। এর আগে গত রোববার বলসোনারো একটি অনুষ্ঠানে মাস্ক ছাড়া হাজির হন।

তবে গতকাল মঙ্গলবার এক টিভি সাক্ষাৎকারে বলসোনারো নিজেই তাঁর সংক্রমণের কথা নিশ্চিত করেন। তিনি অবশ্য বলেন, তাঁর জ্বর এখন কমে যাচ্ছে এবং এখন তিনি ‘ভালো বোধ করছেন’।

বলসোনারোর বয়স ৬৫, তাই তিনি কোভিড-১৯ সংক্রমণের উচ্চ ঝুঁকিতে আছেন। তবে বলসোনারো বলছেন, তিনি হাইড্রক্সিক্লোরোকুইন ও এজিথ্রোমাইসিন খাচ্ছিলেন। করোনাভাইরাসের চিকিৎসায় এ দুটো ওষুধের কার্যকারিতার কথা বরাবরই বলে আসছিলেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

এদিকে, ব্রাজিলে করোনায় প্রায় ৬৭ হাজার মানুষ মারা গেছে এবং ১৭ লাখ মানুষ কোভিড-১৯ আক্রান্ত বলে শনাক্ত হয়েছে।,