আজ সাংবাদিক ও অভিনেতা নিথর মাহবুবের জন্মদিন

আজ মুকাভিনেতা এবং বিনোদন সাংবাদিক নিথর মাহবুবের জন্মদিন। নিথর মাহবুব বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে সাদামাটা ভাবেই কাটবে এবারের জন্মদিন। গতবারও একদিকে বাবার অসুস্থতা আরেক দিকে ঈদের আমেজ থাকায় জন্মদিনে কোন আয়োজন ছিল না। সাধারণ পরিবারে জন্ম আমার। তাই স্কুল-কলেজ জীবনে তেমন আয়োজন করে কখনোই জন্মদিন পালন হয়নি।

জন্মদিনে তিনি মঞ্চে তার একক পূর্ণাঙ্গ মূকাভিনয় প্রযোজনা ‘লাইফ ইজ বিউটিফুল’ এর প্রদর্শণী রাখলেও এবার করোনা রিস্থিতির কারণে তেমন কোন আয়োজন থাকছে না বলে জানিয়েছেন। তবে নিজের মাইমের সংগঠন ‘মাইম আর্ট’ এর সদস্যদের পক্ষ থেকে জন্মদিনটি পালন করা হবে।

বর্তমানে জীবনধারা অনেকটাই পাল্টে গেছে, আমি না চাইলেও জন্মদিনের আয়োজন অন্যরা করে থাকে।  এই জীবনে বেশিকিছু চাওয়া আমার নেই। আজীবন ভাল মানুষ হতে চেয়েছি, ভাল মানুষ হয়ে থাকতে চাই, শিল্পের অঙ্গনেই বাকি জীবনটা কাটাতে চাই, মানুষের ভালবাসায় সিক্ত থাকতে চাই।

বর্তমানে টিভির পর্দায়ও নিয়মিত অভিনয় করছেন নিথর মাহবুব। বেশির ভাগ ক্ষেত্রেই ব্যাতিক্রম চরিত্রগুলোতে অভিনয় করতে দেখা যায় তাকে। ছোটদের টিভি চ্যানেল দুরন্ত-এর ‘টিরিগিরি টক্কা’ নাটকে বজলু চোর এবং ‘দুরন্ত সময়’ অনুষ্ঠানে ‘মূকাকু চরিত্রে অভিনয় করে জয় করেছেন শিশু-কিশোরদের মন। তার অভিনিত ‘কালো জামাই’ নাটকটি ইউটিউব মাতাচ্ছে। নাটকটি ৪ মিলিয়নের ঘর অতিক্রম করেছে।