তিন মাস পর ইতালিতে করোনার সর্বোচ্চ সংক্রমণ

ইতালিতে আবারও বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ। শুক্রবার দেশটিতে নতুন করে ৯৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা মে মাসের মাঝামাঝির পর থেকে সর্বোচ্চ। এর আগে বৃহস্পতিবার ৮৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছিল দেশটিতে।

সূত্র : সিএনএন

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ ডাটা এসব তথ্য জানা গেছে। করোনার সংক্রমণ কমার পর লকডাউনের বিধিনিষেধ শিথিল করছিল ইতালি সরকার। কিন্তু হঠাৎ করেই ইউরোপের দেশটিতে বাড়ছে করোনার সংক্রমণ।দেশটিতে এ পর্যন্ত ৩৫ হাজার ৪২৭ জন করোনায় মারা গেছে।

আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ছাড়িয়ে গেছে।এদিকে হঠাৎ করে করোনার সংক্রমণ বাড়তে থাকায় আগস্টের মাঝামাঝি থেকে আরও লকডাউনের নিয়ম-কানুন কঠোর করা শুরু করেছে ইতালি।দেশটিতে প্রতিদিন গড়ে ২০০-৩০০ আক্রান্ত হচ্ছিল, হঠাৎ করেই তা গড়ে প্রতিদিন ৬০০ জনে গিয়ে দাঁড়ায়।

চীনের বাইরে ছড়িয়ে পড়ার পর শুরুর দিকে ইতালিতে সবচেয়ে ভয়াবহ আকার ধারণ করেছিল ইতালি। এমনকি ইতালিই ইউরোপের প্রথম দেশ যারা করোনার সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউন দেয়।উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনাভাইরাসে প্রাণহানির সংখ্যা আট লাখ ছাড়িয়েছে। শনাক্ত হয়েছে দুই কোটি ৩১ লাখের বেশি। তবে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১ কোটি ৫৭ লাখের বেশি মানুষ।