মেজর সিনহা হত্যা, ফের ৪ দিনের রিমান্ডে পুলিশের ৩ সাক্ষী

‘মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলায় আরো ৩ আসামীর (পুলিশের মামলার সাক্ষী) ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার (২৫ আগস্ট) কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (আদালত নম্বর-৩) বিচারক তামান্না ফারাহ্ এ আদেশ দেন।,

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম প্রত্যেকের ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আসামীরা হলেন- টেকনাফের বাহারছরার মারশবনিয়া এলাকার নাজিম উদ্দিন নাজু’র পুত্র নুরুল আমিন, নজির আহমদের পুত্র নিজাম উদ্দিন ও জালাল আহমদের পুত্র মোহাম্মদ আয়াছ।

তবে, এ তিন আসামী সিনহা হত্যা মামলার এজাহারভুক্ত আসামী নন। একই আদালতের আদেশে গত ২০ আগস্ট তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছিল। এর আগে ১৪ আগস্ট থেকে তাদেরকে রিমান্ডে নেয়া হয়।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবুনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর এপিবিএন এর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো: রাশেদ খান।

এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষে একটি ও পুলিশ পৃথক তিনটি মামলা করেছে। পরে সাক্ষী (যাদের রিমান্ড হলো) অপহরণের অভিযোগে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে টেকনাফ থানায় আরো একটি মামলা হয়েছে। এ ঘটনায় পুলিশের ৭ জন, এপিবিএনের ৩ জন ও স্থানীয় ৩ জন বাসিন্দা (পুলিশের মামলার সাক্ষী) গ্রেফতার হয়েছেন। মামলা তদন্ত করছে র‌্যাব।,