আগামী দুই সারা দেশে বাড়তে পারে বৃষ্টির প্রবণতা

`আগামী দুই দিন সারা দেশে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। তবে পাঁচ দিনের মধ্যে সেই বৃষ্টির প্রবণতা আবার কমে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসের মাধ্যমে এ তথ্য জানিয়েছে তারা।

এ ছাড়া পূর্বাভাসে আরো জানানো হয়েছে, সিলেট, ময়মনসিংহ, রংপুর, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।  সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় এক মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আজ ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস ছিল।

রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় কোনো বৃষ্টিপাত হয়নি। আজ এই জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল। ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় এক মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এই জেলায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল।

চট্টগ্রাম বিভাগে গত ২৪ ঘণ্টায় ১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়। এই জেলায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৫ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস ছিল।

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় এক মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ ছাড়া আজ এই জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক এক ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল।

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় দুই মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ ছাড়া এই জেলায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল।

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় কোনো বৃষ্টিপাত হয়নি। এই জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল।

ময়মনসিংহ বিভাগে গত ২৪ ঘণ্টায় সামান্য বৃষ্টিপাত হয়েছে। এই জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল।,