করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বব্যাপী ২ কোটি ৫০ লাখ ছাড়ালো

‘বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ ২ কোটি ৫০ লাখ ছাড়িয়ে গেছে৷  বিশ্ব মহামারী করোনায় সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা এখন ২ কোটি ৫২ লাখ ২৫ হাজার।

সূত্র : রয়টার্স

আর এর মধ্যদিয়ে করোনা সংক্রমণ এখন ইনফ্লুয়েঞ্জার চেয়ে পাঁচগুণ বেশি বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা৷ করোনায় বিশ্বব্যাপী মারা গেছে ৮ লাখ ৪০ হাজারের অধিক মানুষ।

চীন থেকে শুরু হয়ে এ ভাইরাস ইউরোপ ছাড়িয়ে যুক্তরাষ্ট্রে কেন্দ্র স্থাপন করে। সেখান থেকে ল্যাটিন আমেরিকার ব্রাজিল হয়ে এখন এশিয়ার ভারতকে কেন্দ্র করে নিয়েছে করোনাভাইরাস।

রোববারও ভারতে রেকর্ড ৭৮ হাজার ৭৬১ জন মানুষ আক্রান্ত হয়েছে, যা সর্বোচ্চ রেকর্ড৷ টানা কয়েকদিন ধরে দৈনিক হিসেবে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে ছাড়িয়ে যাচ্ছে ভারত।

দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ৩৯ হাজারের অধিক৷ মারা গেছে ৬৩ হাজারের অধিক মানুষ। মার্চ মাসে লকডাউনের সীমিত আকারে চলাচল স্বাভাবিক করার পর থেকে ভারতে সংক্রমণ বাড়ছে৷

তবে এর মধ্যেও অর্থনৈতিক গতি ফেরাতে জনজীবন স্বাভাবিক করার চেষ্টা করছে সরকার।

শনিবার দেশটি জানায়, নয়াদিল্লীর মেট্রো রেলগুলো পুনরায় চালু করা হবে এবং সেপ্টেম্বর থেকে সীমিত আকারে ক্রীড়া ও ধর্মীয় অনুষ্ঠান পালনের অনুমতি দেয়া হবে।

রয়টার্স আরও বলছে, সারাবিশ্বে করোনা সংক্রমণ তুলনামূলক হ্রাস পাচ্ছে। ল্যাটিন আমেরিকার দেশগুলোতে সংক্রমণের হার কিছুটা কমতে শুরু করেছে। যুক্তরাষ্ট্রেও নতুন সংক্রমণ ও মৃত্যু তুলনামলূক হ্রাস পাচ্ছে।,