শ্রীলঙ্কা সফরে টাইগারদের সাত দিনের বেশি কোয়ারেন্টিন চায় না ; বিসিবি

‘তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আর কদিন বাদে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। এই সিরিজের আগে অনুশীলনের জন্য পর্যাপ্ত সময় পেতে সংক্ষিপ্ত কোয়ারেন্টিন পর্ব চায় বিসিবি। সাত দিনের কোয়ারেন্টিন হলে বাংলাদেশ দলের জন্য ভালো বলে জানিয়েছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী।

সূত্র ঃ বিসিবি
স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ঠদের কাছ থেকে আমরা ইতিবাচক সাড়া পেয়েছি। তবে তারা কিছু তথ্য জানতে চেয়েছিল। আমরা তা দিয়েছি। আমরা আশা করি, আগামী দুদিনের মধ্যে তাদের অনুমতি পাব।’

বিসিবির সিইও আরো বলেন, ‘সাত দিনের কোয়ারেন্টিন হলে আমরা নিজেদের পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যেতে পারব। তবে এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি, আলোচনা চলছে।’

করোনাভাইরাসের কারণে গত মার্চে থেকে বাংলাদেশের ক্রিকেটীয় সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। তবে গত ১৯ জুলাই থেকে সীমিত আকারে আবার ক্রিকেট কার্যক্রম শুরু হয়। বিসিবির আয়োজিত জৈব-সুরক্ষা পরিবেশে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করেছেন ক্রিকেটাররা।

কিছুদিন আগে বিসিবি ছোট-ছোট গ্রুপে অনুশীলন শুরু করে, তবে সতর্কতা হিসেবে এখনো পুরোদমে অনুশীলন শুরু হয়নি।

শ্রীলঙ্কা সফরের আগে দেশের মাটিতে ছোট আকারে কন্ডিশনিং ক্যাম্প করবে বাংলাদেশ। তবে বাংলাদেশের মূল অনুশীলন পর্ব অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ার কথা টাইগারদের। ২৪ অক্টোবর থেকে প্রথম টেস্ট শুরুর হওয়ার কথা। তার আগে প্রায় এক মাস সময় পাবে বাংলাদেশ দল।

সিরিজের সূচি এখনো ঠিক হয়নি। অবশ্য ২৪ অক্টোবর প্রথম টেস্ট শুরু হবে। প্রথম ও দ্বিতীয় টেস্টের ভেন্যু হবে ক্যান্ডি। আর তৃতীয় ও শেষ টেস্টের ভেন্যু হবে কলম্বো।.