বিশেষ বিমানে যুক্তরাষ্ট্রে গেলেন সোনিয়া গান্ধী

‘স্বাস্থ্যের রুটিন চেকআপের জন্য যুক্তরাষ্ট্রে গেছেন ভারতের জাতীয় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। ছেলে রাহুল গান্ধীকে সঙ্গে নিয়ে গতকাল শনিবার বিশেষ বিমানে উড়ে যান তিনি। জানা গেছে, চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের উদ্দেশে গেছেন সোনিয়া গান্ধী। ফলে ভারতের আসন্ন সংসদ অধিবেশনে সোনিয়া ও রাহুল কেউই উপস্থিত থাকতে পারবেন না।

সূত্র : এএনআই

লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছেন সোনিয়া। কয়েক বছর ধরেই শরীর ভালো যাচ্ছে না সোনিয়া গান্ধীর। গত জুলাই মাসেও হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে।

পাঁচ বছর আগে প্রথমবার দীর্ঘ সময় যুক্তরাষ্ট্রে থেকে চিকিৎসা করিয়েছিলেন সোনিয়া গান্ধী। তবে তিনি কোথায় চিকিৎসা করান এবং কী রোগ হয়েছে, তা নিয়ে নানা জল্পনা রয়েছে।

শরীর খারাপ হলে সাধারণত দিল্লির গঙ্গারাম হাসপাতালেই চিকিৎসা করান গান্ধী পরিবারের সদস্যরা। তবে এবার শারীরিক চেকআপের জন্য বিদেশ পাড়ি দিলেন তিনি।

এদিকে গতকাল শনিবার কংগ্রেসের বড় রকমের রদবদল ঘটিয়েছেন সোনিয়া গান্ধী। দলীয় সংগঠনে নতুন প্রজন্মের নেতাদের বড় দায়িত্ব দিয়েছেন তিনি।

আগামী ছয় মাসের মধ্যে সম্ভবত কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচন করা হবে।

তবে কংগ্রেস সূত্র বলছে, সম্ভবত আগামী সপ্তাহে ফিরে আসবেন রাহুল গান্ধী। দেশে ফিরে তিনি সংসদের অধিবেশনে যোগ দিতে পারেন।

সোনিয়া গান্ধী ২০১৭ সালে অসুস্থতার কারণে কংগ্রেসের সভাপতির পদ ছেড়ে দেন। এরপর রাহুল গান্ধী সভাপতি হন। কিন্ত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পর সভাপতির পদ ছেড়ে দেন রাহুল গান্ধী। তারপর পুনরায় সভাপতির দায়িত্ব নেন সোনিয়া গান্ধী।,