জাতিসংঘ সাধারণ পরিষদে রোহিঙ্গা বিষয়ে মিয়ানমারের মিথ্যাচারে বাংলাদেশের ক্ষোভ

‘চলমান জাতিসংঘ সাধারণ পরিষদে রোহিঙ্গা বিষয়ে মিয়ানমারের আরও একবার ভিত্তিহীন অভিযোগ ও ভুল বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে বাংলাদেশ।

সূত্র : ইউএনবি

সংবাদে বলা হয়, রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বাংলাদেশের বিরুদ্ধে ক্রমাগত ভিত্তিহীন ও মিথ্যা অভিযোগ প্রত্যাখ্যান করে মিয়ানমারকে নিজেদের লোকদের ফিরিয়ে নিতে সদিচ্ছা প্রকাশের আহ্বান জানিয়েছে।

বাংলাদেশ সরকারের এক জ্যেষ্ঠ কর্মকর্তা ইউনএবিকে বলেছেন, জাতিসংঘের মাধ্যমে মিয়ানমার সরকারকে তার ভিত্তিহীন, মিথ্যা ও অপপ্রচারের নীতি ছেড়ে তাদের নাগরিকদের সর্বোচ্চ নিরাপত্তা, সুরক্ষা এবং মর্যাদার সঙ্গে ফিরিয়ে নিতে সত্যিকারের রাজনৈতিক ইচ্ছা প্রদর্শন করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

চলমান জাতিসংঘ নিরাপত্তা পরিষদে বাংলাদেশের বিরুদ্ধে চরম মিথ্যাচার করেছে মিয়ানমারের প্রতিনিধি। মিয়ানমার দাবি করে যে, কক্সবাজারে রোহিঙ্গা শিবিরগুলোতে সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে বাংলাদেশ।

এধরনের “ভিত্তিহীন” অভিযোগ প্রত্যাখ্যান করে বাংলাদেশ জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সন্ত্রাসবাদ, সন্ত্রাসীদের অর্থায়ন এবং সন্ত্রাসবাদের অন্যান্য পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে জিরো-টলারেন্স নীতি বজায় রেখেছেন।

মিয়ানমারকে এই বিষয়ে মিথ্যাচার ও ভিত্তিহীন অভিযোগ থেকে সরে এসে নিজেদের নাগরিকদের নিরাপত্তা ও মর্যাদার সঙ্গে নিজ দেশে ফিরিয়ে নিতে আহ্বান জানিয়েছে বাংলাদেশ।,