আইপিএলে জুয়াড়ির প্রস্তাব পেলেন তারকা ক্রিকেটার

‘সংযুক্ত আরব আমিরাতে গড়িয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। দূর দেশে হলেও বিশ্বের জনপ্রিয় এই টুর্নামেন্টকে ফিক্সিংমুক্ত রাখার চেষ্টা করে যাচ্ছে বিসিসিআই। তবুও আইপিএলের মাঝপথে আলোচনায় ফিক্সিং ইস্যু।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

ম্যাচ গড়াপেটার জন্য এক তারকা ক্রিকেটারকে প্রস্তাব দিয়েছেন জুয়াড়িরা। সঙ্গে সঙ্গে বিষয়টি বোর্ডের দুর্নীতি দমন শাখার অফিসারদের জানিয়েছেন সেই ক্রিকেটার। ভারতীয় সংবাদমাধ্যম পিটিআইয়ের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

দুবাইতে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে হচ্ছে আইপিএল। এই বলয়ের কারণে সরাসরি দেখা না করতে পারলেও সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন জুয়াড়িরা। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সংশ্লিষ্ট ক্রিকেটার জুয়াড়ির প্রস্তাব পেয়ে থাকতে পারেন বলে মনে করেন বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার প্রধান অজিত সিং। সংবাদ সংস্থা পিটিআইকে এমনটাই জানিয়েছেন তিনি।

অজিত সিং বলেন, ‘একজন ক্রিকেটারের কাছে প্রস্তাব এসেছে। আমরা পুরো বিষয় খতিয়ে দেখার চেষ্টা করছি। তবে সময় লাগবে।’

দুর্নীতিবিরোধী নিয়ম মেনে সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজির সেই ক্রিকেটারের নাম প্রকাশ করা হয়নি। এই অভিযোগ পাওয়ার পর অনলাইনে দুর্নীতির উৎস খোঁজার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। তরুণ ও উঠতি ক্রিকেটারের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার-ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে। যার মাধ্যমে বন্ধুত্বের ছদ্মবেশে জুয়াড়িরা যোগাযোগের চেষ্টা করছে বলে ধারণা করা হচ্ছে।

বোর্ডের এক সিনিয়র সদস্য পিটিআইকে বলেছেন, ‘সব ফ্র্যাঞ্চাইজির দেশি-বিদেশি এবং অভিষেকের অপেক্ষায় থাকা ক্রিকেটাররা দুর্নীতিবিরোধী একাধিক সেশনে উপস্থিত ছিলেন। সবচেয়ে ভালো বিষয় হলো, প্রস্তাব পাওয়ার পর সংশ্লিষ্ট ক্রিকেটারের খটকা লাগে। সন্দেহ জাগার পর সেই বিষয় তিনি দুর্নীতি দমন শাখার অফিসারদের অবহিত করেন। যুব দলের ক্রিকেটাররাও এখন দুর্নীতিবিরোধী প্রটোকলের বিষয়ে অবহিত।’

আইপিএলে এখন পর্যন্ত ১৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ১৬ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে দিল্লি ক্যাপিটালস। তিন জয়ে তাদের পয়েন্ট ৬। সমান পয়েন্ট নিয়ে রানরেটের ব্যবধানে দ্বিতীয় স্থানে আছে বিরাট কোহলির র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

৪ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ। সমান ৪ পয়েন্ট নিয়ে পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে কিংস ইলেভেন পাঞ্জাব ও চেন্নাই সুপার কিংস।,