গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে শনাক্ত ১০ হাজারেরও বেশি : যুক্তরাজ্য

‘গণহারে পরীক্ষা শুরু হওয়ার পর থেকে প্রথমবারের মতো দিনে ১০ হাজার মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হচ্ছে বলে জানিয়েছে যুক্তরাজ্য।

সূত্র : বিবিসি

করোনার দ্বিতীয় ঢেউয়ের (সেকেন্ড ওয়েভ) পর গত ২৪ ঘণ্টায়  প্রথমবারের মতো দেশটিতে নতুন করে ১২ হাজার ৮৭২ জন এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। আর করোনাভাইরাস শনাক্ত হওয়ার ২৮ দিনের মধ্যে প্রাণ হারিয়েছে ৪৯ জন।

তবে দেশটির সরকার বলেছে প্রযুক্তিগত সমস্যার কারণে বিগত কয়েকদিনের তথ্য অন্তর্ভুক্ত করা হয়নি ফলে সেসবও শনিবারের তথ্যের সঙ্গে যোগ হয়ে গেছে।

আগের সপ্তাহের থেকে সংক্রমণ এই সপ্তাহে একটু ধীরে বাড়তে পারে এমন তথ্য প্রকাশিত হওয়ার পরেই এমন খবর এলো।

যুক্তরাজ্যে একসাথে কত মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে সেটা জানার জন্য কোনো সম্প্রদায়ের বাসিন্দাদের সাপ্তাহিক পরীক্ষণের ভিত্তিতে এই তথ্য পাওয়া গেছে।

সরকার দৈনিক সংক্রমণের সংখ্যার দিকেও তীক্ষ্ণ নজর রাখছে কারণ সেখান থেকেই পরিস্থিতি বিষয়ে নতুন নতুন তথ্য মিলবে। তবে সেসব তথ্যের সঙ্গে একটি সতর্কবার্তাও দেওয়া হয়েছে যে, আগামী দিনগুলোর ফলাফলে কিছু অতীতের সপ্তাহের সংক্রমণের সংখ্যাও অন্তর্ভূক্ত থাকবে।  ফলে মোট সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাবে।

দেশটিতে সোমবার দৈনিক সংক্রমণের সংখ্যা ৪,০৪৪ থেকে বেড়ে মঙ্গলবারেই ৭,১৪৩ হয়ে যায়। পরবর্তী চারদিন দৈনিক সংক্রমণ স্থিতিশীল ছিলো।  সংখ্যাটা ৬,৯১৪ থেকে ৭,১০৮ এর মধ্যে ছিলো।  সেই সময়ে এমন বৃদ্ধি প্রত্যাশিতই ছিলো।

যুক্তরাজ্যে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৪ লাখ ৮০ হাজারেরও বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ৪২ হাজার ৩১৭ জন।,