ইউরোপে নতুন করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ

‘চীনের পর মহামারি করোনাভাইরাসের মূলকেন্দ্র হয়ে উঠেছিলো ইউরোপের দেশগুলো। ইটালি, স্পেন, ফ্রান্স, যুক্তরাজ্যে প্রতিদিনই চলছিলো মৃত্যুর মিছিল। এরপর ধীরে ধীরে তা হ্রাস পায়। কিন্তু সম্প্রতি ইউরোপে আশঙ্কাজনক হারে সংক্রমণ বাড়ছে।

সূত্র : বিবিসি

ওয়ার্ল্ডোমিটারের তথ্যে দেখা যায়, গত ৪ ঘণ্টায় স্পেন, ফ্রান্স ও যুক্তরাজ্যে দুদিন আগের তুলনায় বহুগুণে সংক্রমণ ও মৃত্যুর হার বৃদ্ধি পেয়েছে।

দুদিন আগে স্পেনে আক্রান্তের সংখ্যা ছিলো ২ হাজার ৯৯ জন, মৃত্যু ছিলো ৪৬ জন। গত একদিনে তা কয়েকগুণ বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৭৯৩ জন ও মৃত্যু হয়েছে ২৬১ জনের।

দুদিন আগে ফ্রান্সে ৫ হাজার ৮৫ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু ছিলো। গত একদিনে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৪৮৯ জন ও মারা গেছে ৬৬ জন।

দুদিন আগে যুক্তরাজ্যে আক্রান্ত ছিলো ১২ হাজার ৫৯৪ জন ও মৃত্যু ১৯ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়ে ১৪ হাজার ৫৪২ জন ও ৭৬ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া ইটালি, জার্মানি, নেদারল্যান্ড, ইউক্রেন, রোমানিয়া, বেলজিয়াম, পোল্যান্ড চেক প্রজাতন্ত্র প্রত্যেকটা দেশ করোনা সংক্রমণ ও মৃত্যুর হার গুণছে।

রাশিয়াতেও বেড়েছে করোনার আক্রান্ত ও মৃত্যুর হার। দুদিন আগে রাশিয়ায় আক্রান্ত ছিলো ১০ হাজার ৮৮৮ জন ও মৃত্যু ১১৭ জন। গত একদিনে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৬১৫ জন ও মৃত্যু ১৮৮ জন।

ইউরোপের দেশগুলোতে গত ২৪ ঘণ্টায় মোট করোনা আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৫১১ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৬০ জন।

আর গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হয়েছে ৩ লাখ ১১ হাজার ৬১৩ জন এবং মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৫৩ জন।

বিশ্বব্যাপী মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩ কোটি ৬০ লাখ ৩৯ হাজার ৬৮ জন। মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৫৪ হাজার ৫৭৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ২ কোটি ৭১ লাখ ৪৪ হাজার ৭৬১ জন।,