ম্যাড়মেড়ে ম্যাচে সুইজারল্যান্ডকে হারিয়েছে স্পেন

‘ম্যাচের শুরুটা জমিয়ে তুলেছিল দুদল। কিন্তু শুরুর ছন্দ টেকেনি বেশিক্ষণ। ম্যাচের বাকি অংশে আক্রমণে ধার ছিল না কারোরই। ম্যাড়মেড়ে ম্যাচটিতে সুইজারল্যান্ডকে হারিয়েছে স্পেন।

এই জয়ের মাধ্যমে নিজেদের গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করল স্পেন। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে স্প্যানিশরা। সমান ম্যাচ খেলে এক জয় ও দুই ড্রয়ে পাঁচ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জার্মানি। তৃতীয় স্থানে আছে ইউক্রেন। চতুর্থ স্থানে আছে সুইজারল্যান্ড।

এদিন ম্যাচের ৬০ শতাংশ সময় বল নিজেদের দখলে রাখে স্প্যানিশরা। এই সময়ে প্রতিপক্ষের গোলপোস্টে শট নেয় ১২টি; এর মধ্যে কেবল দুটি ছিল লক্ষ্যে যাওয়ার মতো। অন্যদিকে সুইসদের চার শটের একটি ছিল লক্ষ্যে যাওয়ার মতো।

ম্যাচের শুরুতেই এসে যায় ব্যবধান গড়া গোল। মূলত সুইসদের ভুলেই গোল পেয়ে যায় স্পেন। ১৪ মিনিটে বল ক্লিয়ার না করে ডি-বক্সের ভেতরে একজন আরেকজনকে পাস দিচ্ছিলেন সুইসরা।

এরপর গোলরক্ষক ইয়ান সমের দিকে বল বাড়ান গ্রানিত জাকাকে। কিন্তু বলের নাগাল পাননি জাকা। ফাঁকে সুযোগ বুঝে মিকেল মোরেনোর থেকে বল পেয়ে সহজেই প্রতিপক্ষের জালে ঠেলে দেন মিকেল ওইয়ারসাবাল। এরপর আর গোল না এলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশরা।

একই গ্রুপে দিনের আরেক ম্যাচে ইউক্রেনকে ২-১ গোলে হারিয়েছে জার্মানি। আগামী মঙ্গলবার জার্মানির মুখোমুখি হবে সুইজারল্যান্ড। একই দিনে ইউক্রেনের মুখোমুখি হবে স্পেন।,