প্রবীণরা ট্রাম্পের কাছে মূল্যহীন: বাইডেন

যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রবীণেরা যে মূল্যহীন তা তিনি করোনাভাইরাস মহামারির সময়ই বুঝিয়ে দিয়েছেন। এই মহামারিকে গুরুত্ব না দিয়ে ট্রাম্প তাদের খরচযোগ্য হিসেবে দেখেছেন বলেও অভিযোগ করেন তিনি। মঙ্গলবার ফ্লোরিডার এক নির্বাচনী প্রচারণায় এসব কথা বলেন তিনি।

সূত্র  বিবিসির

করোনা মহামারি নিয়ে যুক্তরাষ্ট্রের দুই প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে বিস্তর ফারাক। ট্রাম্প মনে করেন ভাইরাসটি ভয়াবহ নয়, সেই কারণে অর্থনীতি সচল রাখার পক্ষে তিনি। অন্যদিকে, এই মহামারিতে লক্ষাধিক মার্কিন নাগরিকের মৃত্যুর জন্য ট্রাম্পের ভুল নীতিকে দায়ী করে থাকেন জো বাইডেন।

এছাড়া হোয়াইট হাউজে অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে ভাইরাস ছড়ানো হয়েছে বলেও দাবি করেন জো বাইডেন। এ ধরণের অনুষ্ঠানে রিপাবলিকানরা একে অপরকে জড়িয়ে ধরছে বলেও সমালোচনা করেন ৭৭ বছর বয়সী বাইডেন। তিনি বলেন, রিপাবলিকানরা পরিণতি নিয়ে সচেতন থাকছে না আর অন্যদিকে প্রবীণরা নিজেদের নাতি-নাতনিদের সঙ্গেও দেখা করতে পারছেন না।

ফ্লোরিডার আয়োজনে ডেমোক্র্যাটিক প্রার্থীকে পরিচয় করিয়ে দিয়ে কংগ্রেস সদস্য ডেবি ওয়াসারম্যান শুল্জ বলেন, রাজ্যের ৬৫ বছরের বেশি বয়সী ভোটাররাই এবারের নির্বাচনের ফল পাল্টে দিতে পারেন।