পুজোয় মেয়েদের জন্য ক্যাব, চালাবেন মেয়েরাই

পুজোর চার দিন মহিলা যাত্রীদের জন্য অ্যাপ-ক্যাবের বিশেষ পরিষেবা দেবেন মহিলা চালকেরা। ‘ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড’-এর ব্যবস্থাপনায় জনা কুড়ি মহিলা ক্যাবচালককে নিয়ে প্রাথমিক ভাবে এই পরিষেবার পরিকল্পনা করা হয়েছে। মহিলা যাত্রীরা এক দিন আগে নির্দিষ্ট নম্বরে ফোন বা হোয়াটসঅ্যাপ করে ক্যাব বুক করতে পারবেন। বুকিং চূড়ান্ত হলে নির্দিষ্ট সময়ে এক বা একাধিক যাত্রীকে গন্তব্যে পৌঁছে দেবেন মহিলা চালকেরা। প্রয়োজনে যাওয়া এবং আসা— দু’বারের জন্যও বুক করা যাবে ওই বিশেষ ক্যাব।

সূত্র : আনন্দ বাজার

গিল্ড সূত্রের খবর, মহিলা চালকদের উৎসাহ দিতেই পুজোয় এই বিশেষ ব্যবস্থা করা হয়েছে। লকডাউনে কয়েক মাস ক্যাব চালাতে পারেননি অনেকেই। আনলক-পর্বেও যাত্রীর অভাবে নিয়মিত স্টিয়ারিং ধরার সুযোগ পাননি বেশির ভাগ মহিলা চালক। এমনকি, গাড়ি চালানো বন্ধ রেখে সাময়িক ভাবে অন্য কাজও বেছে নিতে হয়েছে কাউকে কাউকে।

গিল্ডের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘বছর দেড়েক আগে শুরু হওয়া এই উদ্যোগ এ বছরে করোনা পরিস্থিতিতে জোর ধাক্কা খেয়েছে। মহিলা চালকেরাও সঙ্কটে পড়েছেন। সেই পরিস্থিতি কাটাতেই পুজোর মধ্যে এই উদ্যোগ।’’ যে কোনও প্রয়োজনেই মহিলা যাত্রীরা মহিলা চালকদের ক্যাব ডাকতে পারেন। সপ্তমী থেকে দশমী, যাত্রার আগের দিন সকাল ৯টা থেকে বিকেল ৩টের মধ্যে ৮৯১০০৭৯২১২ নম্বরে ফোন করে আগাম বুক করা যাবে এই ক্যাব।