কাশ্মীরে বিজেপির ৩ যুব নেতাকে গুলি করে হত্যা

ভারতের জম্মু ও কাশ্মীরে বিজেপি যুব মোর্চার তিন নেতাকে গুলি করে হত্যা অজ্ঞাত সন্ত্রাসীরা। স্থানীয় পুলিশ এটিকে জঙ্গি হামলা বলছে।

সূত্র : আনন্দবাজার

বৃহস্পতিবার রাত ৮টায় কুলগ্রাম জেলার ওয়াইকে পোরা এলাকায় এই হত্যাকাণ্ড সংঘটিত হয়। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার খুনের নিন্দা জানিয়ে টুইটারে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

পুলিশ বলছে, জঙ্গি হামলায় নিহতদের মধ্যে রয়েছেন যুব মোর্চার জেলা সাধারণ সম্পাদক ফিদা হুসেন ইতু, সংগঠনের জেলা কর্মসমিতির সদস্য উমর রশিদ বেগ এবং স্থানীয় নেতা উমর রমজান হজাম। তিন জনেই ওয়াইকে পোরা এলাকার বাসিন্দা।

জম্মু ও কাশ্মীর পুলিশের আইজি (কাশ্মীর রেঞ্জ) বিজয় কুমার বলেন, প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, পাক সন্ত্রাসবাদী গোষ্ঠী লস্কর-ই-তৈবার মদতে উপত্যকায় গড়ে ওঠা নয়া জঙ্গি সংগঠন ‘দ্য রেজিস্ট্যান্ট ফ্রন্ট’ (টিআরএফ) কুলগামে বিজেপির তিন যুব নেতাকে খুন করেছে।’

আনন্দবাজার জানায়, হামলার সময় বিজেপির তিন যুব নেতা একটি গাড়িতে যাচ্ছিলেন। সে সময় জঙ্গিরা গাড়ি লক্ষ্য করে স্বয়ংক্রিয় রাইফেল থেকে গুলি চালায়। স্থানীয় গ্রামবাসীরা হাসপাতালে নিয়ে যাওয়ার পরে চিকিৎসকেরা তিন জনকেই ‘মৃত’ ঘোষণা করেন।

এই ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে।