চলচ্চিত্র প্রযোজক নাসির উদ্দিন দিলু আর নেই

নামজাদা চলচ্চিত্র প্রযোজক ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সাবেক সদস্য নাসির উদ্দিন দিলু আর নেই। মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

তিনি জানান, দীর্ঘদিন ধরেই হার্টসহ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন নাসির উদ্দিন দিলু। তিন দিন আগে তার শরীরের অবস্থার অবনতি হলে উক্ত হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

খসরু জানান, আজ আছরের নামাজের পর রাজধানীর বারিধারা মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

নাসির উদ্দিন দিলু বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির কার্যনির্বাহী সদস্য, সহকারী সাধারণ সম্পাদক, দুইবার সাধারণ সম্পাদক, দুইবার সহ-সভাপতি এবং সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। কাজ করেছেন সেন্সর বোর্ডের সদস্য হিসেবে। চলচ্চিত্রের চলমান দুঃসময়েও পেছন থেকে নিরলসভাবে কাজ করেছেন এই প্রযোজক নেতা। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট নানা সংগঠনের।

নাসির উদ্দিন দিলুর প্রযোজনায় নির্মিত হয়েছে ‘সোনার চেয়ে দামি’, ‘কাবিন’, ‘সাহস’, ‘নাচে নাগিন’, ‘রূপের রানী গানের রাজা’, ‘বুকের ধন’, ‘ফাঁসির আসামি’, ‘ভালোবাসা’, ‘মহান’সহ অনেক চলচ্চিত্র।

সির উদ্দিন দিলুর মৃত্যুতে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের অপূরণীয় ক্ষতি হলো বলে মনে করছেন চলচ্চিত্র পরিবারের সদস্যরা। তার মৃত্যুতে শোক জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।