২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১,৬৯৯ জন এবং মারা গেছেন ১৬ জন : স্বাস্থ্য অধিদপ্তর

২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১,৬৯৯ জন এবং মারা গেছেন ১৬ জন। মারা যাওয়াদের ১৫ জন পুরুষ এবং একজন নারী। এখন পর্যন্ত ৪ হাজার ৭০৩ জন পুরুষ এবং ১ হাজার ৪০৫ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন এবং  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ৩ জন এবং রাজশাহী, খুলনা ও বরিশালে একজন করে মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে একজন মারা গেছেন।

বিগত দিনগুলোর তুলনায় করোনার নমুনা পরীক্ষায় শনাক্তের হার বেড়েছে। এর আগে করোনার নমুনা পরীক্ষার শনাক্তের হার ১০ থেকে ১১ দশমিক ৯৯ শতাংশ ছিল। বর্তমানে তা বেড়ে হয়েছে সাড়ে ১২ শতাংশ। মঙ্গলবার (১০ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬১৬টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫২০টি। এখন পর্যন্ত ২৪ লাখ ৭০ হাজার ১৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬৯৯ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ২৩ হাজার ৬২০ জন শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। এই পর্যন্ত মোট ৬ হাজার ১০৮ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় এক হাজার ৬৪৮ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ৪১ হাজার ৪১৬ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় ১২ দশমিক ৫৭ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ১৫ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছেন ৮০ দশমিক ৫৯ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৪ শতাংশ।