২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭৩৩ জন এবং মারা গেছেন ১৯ জন : স্বাস্থ্য অধিদপ্তর

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট ৬ হাজার ১২৭ জনের মৃত্যু হলো। নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ৭৩৩ জন। মোট শনাক্ত হয়েছেন ৪ লাখ ২৫ হাজার ৩২৩ জন। গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭১৫ জন এবং এখন পর্যন্ত মোট ৩ লাখ ৪৩ হাজার ১৩১ জন সুস্থ হয়েছেন।

বুধবার (১১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৯৩ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৬৭ শতাংশ, মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে পুরুষ ১৬ জন আর নারী ৩ জন। এখন পর্যন্ত করোনায় চার হাজার ৪ হাজার ৭১৯ জন পুরুষ এবং এক হাজার ৪০৮ জন নারী মারা গেলেন। শতকরা হিসাবে পুরুষ ৭৭ দশমিক ০২ এবং নারী ২২ দশমিক ৯৮ ভাগ। বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ষাটোর্ধ্ব ১২ জন এবং বাকিরা সবাই ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৭১৫ জনের মধ্যে ঢাকা বিভাগে এক হাজার ৩৬৯ জন, চট্ট্রগ্রাম বিভাগে ১৮২ জন, রংপুর বিভাগে ৩৬ জন, খুলনা বিভাগে ১২ জন, বরিশাল বিভাগে ২১ জন, রাজশাহী বিভাগে ২৫ জন, সিলেট বিভাগে ৬৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ৫ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে নতুন করে যুক্ত হয়েছেন ৮৩৭ জন এবং ছাড় পেয়েছেন ৮৮৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ৬২ হাজার ৯০০ জন এবং ছাড় পেয়েছেন পাঁচ লাখ ২৩ হাজার ২৫৬ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৬৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৭২ জন। ছাড়া পেয়েছেন ১৩৯ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮৭ হাজার ৮০৭ জন এবং ছাড়া পেয়েছেন ৭৫ হাজার ৫৭৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ২৩১ জন।