৭৫০ গোলের মাইলফলকে রোনালদো

নিজের ফুটবল ক্যারিয়ারে ৭৫০তম গোলের মাইলফলকে পৌঁছালেন ক্রিস্টিয়ানো রোনালদো। যেখানে বর্তমান ক্লাব জুভেন্টাসের হয়ে ৭৫তম গোল করেন তিনি।

চলতি মৌসুমে তুরিনের বুড়িদের হয়ে এনিয়ে ১০ম গোল করলেন সিআর সেভেন। আর চ্যাম্পিয়নস লিগে দ্বিতীয়। এর আগে ফেরেন্সভারোসের বিপক্ষে একটি গোল করেছিলেন।

রোনালদোর গোলের যে ধারা তাতে এই মৌসুমেই হয়তো ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের হয়ে সেঞ্চুরি পূরণ করে নেবেন। যেখানে জাতীয় দল পর্তুগালের হয়ে ইতোমধ্যে গোলের সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। ২০০৩ সালে অভিষেকের পর এখন পর্যন্ত ১০২টি গোল করেছেন। তিনি এমনিতেই পর্তুগালের সর্বকালের সেরা গোলদাতা।

এর আগে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮টি গোল করেছিলেন রোনালদো। তবে ক্যারিয়ারের সেরা সময়টি কাটান স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে। লা গ্যালাকটিকোদের হয়ে তিনি ৪৫০টি গোল করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ রাউল গঞ্জালেস থেকে তিনি ১২৭টি গোল বেশি করেছেন। রোনালদো তার ক্যারিয়ারের প্রথম ক্লাব স্পোর্টিং সিপির হয়ে ৫টি গোল করেছিলেন।

এদিকে বর্তমানে খেলা ৪ ফুটবলারের মধ্যে রোনালদো একজন, যিনি ৫০০ বা তার বেশি গোল করেছেন। তিনি ছাড়া লিওনেল মেসি, জ্লাতান ইব্রাহিমোভিচ ও রবার্ট লেভান্ডভস্কি এই কীর্তি গড়েছেন। তবে একমাত্র বার্সেলোনার আর্জেন্টাইন তারকা মেসি ও তিনিই ৭০০ গোলের বেশি করেছেন।