২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১৫৯ জন এবং মারা গেছেন ২৪ জন : স্বাস্থ্য অধিদপ্তর

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসমুক্ত হয়েছেন ৪ হাজার ৭৭২ জন। বিগত দিনগুলোতে সুস্থতার সংখ্যা ২ হাজারের ঘরে থাকলেও গত ২৪ ঘণ্টায় তা ৪ হাজারের ঘরে অবস্থান করছে। করোনা সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৫ হাজার ৯৬৬ জন। বুধবার (৯ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৯৭২টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৪২টি। গত ২৪ ঘণ্টায় পজিটিভ শনাক্ত হয়েছেন ২ হাজার ১৫৯ জন। এখন পর্যন্ত ৪ লাখ ৮৪ হাজার ১০৪ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২৪ জন, এ পর্যন্ত ৬ হাজার ৯৩০ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় নমুনায় ১২ দশমিক ৬৭ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৬৩ শতাংশ পজিটিভ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছেন ৮৩ দশমিক ৮৬ শতাংশ। মারা গেছেন ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত ৫ হাজার ২৯৮ জন পুরুষ এবং ১ হাজার ৬৩২ জন নারী মৃত্যুবরণ করেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, খুলনায় ২ জন, বরিশালে ১ জন এবং ময়মনসিংহে ২ জন। গত ২৪ ঘণ্টায় সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।