তুষারঝড়ে রিয়ালের ভোগান্তি, আতলেতিকো খেলতেই পারেনি

বলা হচ্ছে, ৫০ বছরে স্পেনে এমন তুষারঝড় হয়নি। পথঘাট সব সাদায় রূপ নিয়েছে। এই অবস্থার মধ্যেই পাম্পলোনার উদ্দেশে উড়াল দেওয়ার প্রস্তুতি সেরে নেয় রিয়াল মাদ্রিদ। লক্ষ্য, ওসাসুনার বিপক্ষে লিগ ম্যাচ। কিন্তু প্রচণ্ড তুষারঝড়ে ভোগান্তি পোহাতে হয়েছে লস ব্লাঙ্কোদের। যাত্রা করার পর মাদ্রিদের বারাহাস বিমানবন্দরে সের্হিয়ো রামোসদের বসে থাকতে হয়েছে চার ঘণ্টা!

এত ঝড়ঝাপ্টা পেরিয়ে রিয়ালের খেলোয়াড়রা পৌঁছেছে পাম্পপোলায়। কিন্তু তুষারঝড়ে ওসাসুনার বিপক্ষে তাদের ম্যাচটি হবে কিনা, তা নিয়ে রয়েছে যথেষ্ট সংশয়। আজ (শনিবার) দিবাগত রাত ২টায় হবে ম্যাচটি।

রিয়ালের খেলা সুতোয় ঝুললেও তাদের নগরপ্রতিপক্ষ আতলেতিকো মাদ্রিদের ম্যাচ আগেই স্থগিত হয়ে গেছে। আজ বাংলাদেশ সময় ৯-১৫ মিনিটে আথলেতিক বিলবাওকে আতিথ্য দেওয়ার কথা ছিল ডিয়েগো সিমিওনির দলের। কিন্তু ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে লা লিগা কর্তৃপক্ষ পরিত্যক্তের বিষয়টি জানিয়ে দেয়। ম্যাচের নতুন সূচি পরে জানিয়ে দেওয়া হবে।

তুষারঝড়ে স্পেনের মানুষজনের জীবনযাপন স্থবির হয়ে পড়েছে। অনেকেই আটকা পড়েছেন বিমানবন্দর, স্টেশন কিংবা রাস্তায়। বিশেষ করে, গাড়ীর ড্রাইভাররা পড়েছেন মহাবিপদে। তুষারে আটকা পড়েছেন তারা। এদিকে বিলবাও জানিয়েছে, তারা মাদ্রিদের বারাহাস বিমানবন্দরে অবতরণ করতে না পেরে ফিরে গেছে।

রিয়াল অবশ্য ওই বারাহাস বিমানবন্দর থেকেই উড়ে গেছে ওসাসুনা ম্যাচ খেলতে। তবে বিমানে চড়ার আগে বিমানবন্দরে তাদের অপেক্ষা করতে হয়েছে চার ঘণ্টা। অনেক ভোগান্তির শেষে পৌঁছালেও ম্যাচ খেলা নিয়ে সংশয় রয়েছে। এজন্য তাদের ক্ষোভও কম নয়। বৈরী আবহাওয়ার পরও ম্যাচ স্থগিত না করায় অনেকে রাগও উগড়ে দিচ্ছেন।