পাটগ্রামে বিএসএফের গুলিতে রাখাল নিহত

লালমনিরহাটের পাটগ্রামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া গুলিতে আবুল কালাম আজাদ (৩২) নামে এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন।

শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুরে পাটগ্রাম থানায় মরদেহ সোপর্দ করে নিহতের ভগ্নিপতি বাদি হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, আবুল কালাম আজাদসহ ৫-৬ জনের একটি দল সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৭ নম্বর সাব পিলারের কাছ দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় গরু আনতে যান। তখন ভারতের কোচবিহার জেলার ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়লে আবুল কালাম আজাদ গলায় ও মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন। তার সঙ্গীরা তাকে উদ্ধার করে রংপুরে নেওয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণে আবুল কালাম মারা যান।

এ ঘটনায় নিহতের ভগ্নিপতি হুমায়ুন কবির বাদি হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে পাটগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। এ সময় নিহত রাখালের মরদেহ থানা পুলিশে জমা দেন তার পরিবার।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বাংলানিউজকে বলেন, মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। শনিবার (১৬ জানুয়ারি) সকালে মরদেহটি ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।