মেসি দুই ম্যাচ নিষিদ্ধ

অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে স্প্যানিশ সুপার কাপের শিরোপা হাতছাড়ার রাতে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেছিলেন লিওনেল মেসি। প্রতিপক্ষ খেলোয়াড়কে অকারণে ফাউল করার পর শঙ্কা ছিল একাধিক ম্যাচে নিষেধাজ্ঞার। শেষপর্যন্ত রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন মেসিকে দুই ম্যাচ নিষিদ্ধ করার রায় দিয়েছে।

সেভিয়ার মাঠে গত রোববার নির্ধারিত সময়ের খেলা ২-২ ব্যবধানে থাকার পর অতিরিক্ত সময়ে গড়ানো সুপার কাপের ফাইনালে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে নিজেদের ইতিহাসে তৃতীয়বার প্রতিযোগিতাটির শিরোপা উঁচিয়ে ধরে বিলবাও।

জিততে জিততে হারের মুখে পড়া ম্যাচে হতাশ মেসি শেষদিকে মেজাজ হারিয়ে বসেন। প্রতিপক্ষের আসিয়ের ভিয়ালিব্রেকে অকারণে ফাউল করে ভিএআরে লাল কার্ড টেনে আনেন অধিনায়ক। বার্সা জার্সিতে মহাতারকার যেটি প্রথম লাল কার্ড ‘অর্জন’। সেটিও আবার ক্যারিয়ারের ৭৫৩তম ম্যাচে এসে।

তারপর থেকে চলছে ছোট-বড় শাস্তি নিয়ে আলোচনা। স্প্যানিশ গণমাধ্যম মঙ্গলবার জানাচ্ছে, অখেলোয়াড়ি আচরণের জন্য মেসিকে কেবল দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

এ সপ্তাহে কোপা ডেল রের একটি ম্যাচ ও আসছে সপ্তাহে লিগে একটি ম্যাচে খেলতে পারবেন না মেসি। বার্সেলোনা অবশ্য তার শাস্তির বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে।