‘যেভাবে ক্যাচ ফেলেছে, মনেই হচ্ছে না খেলার মধ্যে আছে: বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি জিতলেই সিরিজ জয়ের পাশাপাশি র‌্যাঙ্কিংয়ের আট নম্বরে উঠতো বাংলাদেশ। কিন্তু ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে বাজে দিন কাটানো বাংলাদেশ জয় দূরে থাক, লড়াইটাও করতে পারেনি। এমন পারফরম্যান্সে হতাশায় ক্ষোভ উগড়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শনিবার দ্বিতীয়  ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে সফরকারীরা। ব্যাটারদের ব্যর্থতায় ১১৫ রান করতে পারে স্বাগতিকরা। এরপর ফিল্ডারদের পিচ্ছিল হাতে সফরকারী দল ১৪ বল আগেই ৮ উইকেটের বড় জয় তুলে নেয়। এমন হারের পেছনে পরিকল্পনার ঝামেলা আছে কিনা এমন প্রশ্নে বোর্ড সভাপতি ক্রিকেটারদের দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুললেন!

এরপরই বোর্ড সভাপতি বলেছেন, ‘সবাইকে পারফর্ম করতে হবে। সবাইকে দায়িত্ব নিতে হবে। ওই একটা-দুইটা খেলোয়াড়কে টার্গেট করে তো লাভ নেই। আমরা বাকি যাদের নিচ্ছি, তাদের তো পারফর্ম করতে হবে। আজ একটা খারাপ দিন গেছে। আজ যদি লিটন দাস গত ম্যাচের মতো কিছু রান করে যেত, কোনও অসুবিধা হতো না আমাদের। যদি সাকিব রান করে যেতে পারতো, তাহলে কোনও সমস্যা হতো? হতো না। ১৩০-৪০ হলেও তো একটা ফাইট দেওয়া যেত। তারপরও হারতে পারি, সবদিন তো আর জেতা সম্ভব না।

সহজ ক্যাচ মিসেই আপত্তি বোর্ড সভাপতির, ‘তিন-চারটা সহজ ক্যাচ ফেলে দেওয়া, এটা দেখতে খুব বাজে লাগে। হারা-জেতা বড় কথা নয় এখানে। কিন্তু যে সমস্ত ক্যাচ ফেলেছে, তাতে করে মনেই হচ্ছিল না এরা খেলার মধ্যে আছে। এটা খুবই দুঃখজনক এবং কষ্টকর।’