ট্রাম্প ভয়াবহ মিথ্যা বলতে পারে: বড় বোন ম্যারিয়ানো বেরি

‘মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘নিষ্ঠুর মিথ্যাবাদী’ এবং ‘তার কোন নীতি নেই’ বলে উল্লেখ করেছেন তার বড় বোন ম্যারিয়ানো বেরি। প্রকাশ্যে এসেছে ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে তার বোন ম্যারিয়ানো বেরি’র একটি গোপন অডিও রেকর্ডিং । যুক্তরাষ্ট্রে তোলপাড় সৃষ্টি করেছে ওয়াশিংটন পোস্টে প্রকাশিত ওই অডিও।

সূত্র : সিএনএন

সেই অডিওতে শোনা যায় ডোনাল্ড ট্রাম্পের বড় বোন ম্যারিয়ানে ট্রাম্প বেরি তার কঠোর সমালোচনা করছেন। বেরির মতে, ট্রাম্পের কোন নীতিনৈতিকতা নেই। ম্যারিয়ানে ট্রাম্প বেরির জবানিতে উঠে এসেছে ট্রাম্পের চার বছর যুক্তরাষ্ট্র শাসনের মূল্যায়নও। ট্রাম্পের মিথ্যাবাদিতা নিয়ে ম্যারিয়ানা বলেন, ” ও ভয়াবহ মিথ্যা বলতে পারে, ও মাই গড।

আমি খোলামেলা বলছি, কোনো ধরণের প্রস্তুতি ছাড়াই নিখুঁত মিথ্যা বলতে পারে সে। নিজের মতো করে ও (ট্রাম্প) সব করতে চায়। তার নীতিনৈতিকতা বলতে কিছুই নেই।”এছাড়াও ম্যারিয়ানা ট্রাম্প বেরি কঠোর সমালোচনা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্পের নেয়া যুক্তরাষ্ট্রের অভিবাসন নীতির। সাবেক এই ফেডারেল জাজের মতে, বাচ্চাদের তাদের বাবা-মা থেকে আলাদা করে দেবে এ নীতি।

অভিবাসন নীতি প্রসঙ্গে রেকর্ডিংয়ের একপর্যায়ে ম্যারিয়ানে বলেন, এটি পুরোপুরি কপটতা। এটি কপটতা ও নিষ্ঠুরতা– ডোনাল্ড নিষ্ঠুর। ট্রাম্পের ভাতিজি ম্যারি ট্রাম্প গোপন রেকর্ডিংটি করেছেন। অডিওটি রেকর্ড করা হয় ২০১৮-১৯ সালে।,