ইংল্যান্ডে টি-টোয়েন্টি সেঞ্চুরিতে চোখ বাবরের

`টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে তিনি। দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানের অনেক জয়ের রূপকার এই বাবর আজম। এবার তার কাঁধেই পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব। এই দায়িত্ব পালনের সঙ্গে ব্যাটিংয়েও আরও উন্নতি চান তিনি। সেই লক্ষ্যে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি চান পাকিস্তান অধিনায়ক।

আজ (শুক্রবার) রাতে ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে পাকিস্তান। এই সিরিজে ব্যাটিংয়ে আরও উন্নতি চান বাবর। টি-টোয়েন্টিতে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠলেও এখনও সেঞ্চুরি পাওয়া হয়নি তার। সেই আক্ষেপটাই এবার জুড়াতে চান ইংল্যান্ড সিরিজ দিয়ে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার নামের পাশে আছে ১৩ হাফসেঞ্চুরি। একবার কাছে গিয়েও পাননি, অপরাজিত ছিলেন ৯৭ রানে। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে তিন অঙ্কের ঘরটা ছুঁতে চান তিনি।

করোনাভাইরাস বিরতির পর আজই ফিরছে আন্তর্জাতিক টি-টোয়েন্টি। আর এখানেই অধরা কাজটা সারতে চান পাকিস্তানি ব্যাটসম্যান, ‘এটা আসলেই খুব হতাশাজনক যে আমি আমার ভালো শুরুটা বড় স্কোরে রূপ দিতে পারিনি। তবে আমি আমার ভুলগুলো থেকে শিখেছি। ওই ভুলগুলো বিশ্লেষণ করে স্কোর বড় করার চেষ্টা করবো এই সিরিজে।,’