বার্তোমেউর সঙ্গে দেখা করবেন না লিওনেল মেসি!

`সেই ১৩ বছর বয়সে লা মাসিয়ার যুব দল দিয়ে বার্সেলোনায় পা রাখেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির সঙ্গে তার সম্পর্ক ২০ বছরের। এই সময়কালে নিজের ফুটবল শৈলীয় দিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড হয়ে উঠেছেন বার্সেলোনার প্রতীক। প্রাণের সেই ক্লাব ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মেসি। ‘রাগ করে’ ন্যু ক্যাম্প ছাড়ার অনুরোধ জানালেও কাতালান ক্লাবটি কি আর তা মেনে নেবে! ‘ঘরের ছেলে’কে বুঝিয়ে ঘরে রাখতে বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ দেখা করতে চেয়েছেন। কিন্তু স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার খবর, ক্লাব সভাপতির সঙ্গে দেখার করার ইচ্ছা নেই ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর।

গত মঙ্গলবার বুরোফ্যাক্সের মাধ্যমে ন্যু ক্যাম্প ছাড়ার ইচ্ছার কথা বার্সেলোনাকে জানিয়েছেন মেসি। তার এই সিদ্ধান্ত সংবাদমাধ্যমে প্রকাশের পর ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। এমনকি তার ভবিষ্যৎ গন্তব্য নিয়েও শুরু হয়ে যায় নানা গুঞ্জন। ম্যানচেস্টার সিটি, প্যারিস সেন্ত জার্মেই ও ইন্টারের মিলানকে ভাবা হচ্ছে তার নতুন ঠিকানা।

দুই দিন আগে কাতালুনিয়া রেডিওর খবর ছিল, মেসির সঙ্গে দেখা করতে যাচ্ছেন বার্তোমেউ। ছয়বারের ব্যালন ডি’অর জয়ী কেন ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কিংবা তার কী চাওয়া আছে, সেই সব জানতে সরাসরি মেসির সঙ্গে কথা বলবেন তিনি। বার্তোমেউ দলের অধিনায়ককে নিশ্চিত করতে চান, সামনের মৌসুমে তাকে কেন্দ্র করেই সাজানো হচ্ছে সব পরিকল্পনা। এতদিন দল থেকে যে সুবিধা পেয়েছেন, সবিকিছু থাকবে ‘শতভাগ’।

তবে মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কার খবর, আর্জেন্টাইন অধিনায়ক দেখা করতে চান না বার্তোমেউয়ের সঙ্গে। তারা ছেপেছে, মেসির তার সিদ্ধান্তে পরিষ্কার, তাই ক্লাব সভাপতির সঙ্গে দেখা করার কোনও ইচ্ছা নেই তার।

বার্সেলোনার সাম্প্রতিক ব্যর্থতা, বিশেষ করে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের হার ভীষণভাবে আঘাত করেছে মেসিকে। ন্যু ক্যাম্পের আলো-বাতাসে বেড়ে ওঠা আর্জেন্টাইন ফরোয়ার্ড অনেক কঠিন মুহূর্তের সম্মুখীন হয়েছেন, তবে এত বড় লজ্জার সাক্ষী হননি কখনও। এতে চ্যাম্পিয়নস লিগে ধারাবাহিক ব্যর্থতার ছবিগুলো টাটকা হয়ে ‍ধরা দিয়েছে তার চোখে।

নতুন কোচ রোলান্ড কোম্যানের পরিকল্পনাও পছন্দ হয়নি মেসির। সবকিছু বিবেচনায় নিয়ে কাতালান ক্লাবের সঙ্গে ২০ বছরের সম্পর্ক ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী।

সভাপতির সঙ্গে দেখা করতে না চাইলেও মেসি নাকি বার্সেলোনার অনুশীলনে যোগ দেবেন। স্প্যানিশ সংবাদমাধ্যমটির দাবি, রবিবার দলের সব খেলোয়াড়ের পিসিআর পরীক্ষা হবে। ওইদিন উপস্থিত থাকবেন মেসিও। পরদিন দলের প্রথম অনুশীলনেও যোগ দেবেন মেসি, যেটি হবে নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে বার্সার প্রথম অনুশীলন।,