লিওনেল মেসি নাকি বার্সায় থেকে যেতে পারেন

লিওনেল মেসি বার্সেলোনায় থাকবেন,‌ নাকি অন্য ক্লাবে যাবেন— গোটা ফুটবল বিশ্বের নজর এখন সেদিকে। তবে নতুন করে গুঞ্জন, আরো এক বছর প্রিয় ক্লাবে থেকে যেতে পারেন মেসি। এরই মধ্যে আগামী মৌসুমের জার্সির ছবি সামনে এনেছে বার্সেলোনা। সেখানে সবার সামনেই রয়েছেন। আর সেটাই আলোচনা আরো বাড়িয়ে দিয়েছে।

আগামী মৌসুমে বার্সেলোনার সভাপতি পদে নির্বাচন। বার্তেমেউয়ের চেয়ারে বসতে পারেন ভিক্টর ফন্ট। মেসি প্রসঙ্গে সেই ফন্ট বলেন, ‘‌আমি চাই মেসি আর এক বছর অপেক্ষা করুক। কথা দিচ্ছি নির্বাচনে জিতে বার্সা প্রেসিডেন্ট হলে আমি আবার ক্লাবের সুখের দিন ফিরিয়ে আনব।’

এদিকে ভিদাল ও সুয়ারেজরা মেসিকে বোঝাচ্ছেন ক্লাব যেন না ছাড়েন। আবার মেসিকে রাখতে এতটাই বদ্ধপরিকর বার্সা, ক্লাবের নতুন জার্সির প্রচারে ছবি রাখা হয়েছে বার্সার। আর এই সব কিছু নাকি মেসিকে ভাবাচ্ছে।

অবশ্য ইংল্যান্ডের সংবাদমাধ্যমে খবর, ম্যানচেস্টার সিটি ফুটবল গ্রুপের সঙ্গে কথা বলছেন মেসি। ৭০০ মিলিয়ন ইউরোয় আগামী পাঁচ বছর ম্যান সিটি, নিউইয়র্ক সিটি এফসির জার্সিতে দেখা যেতে পারে আর্জেন্টাইন তারকাকে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ সাত হাজার ১০ কোটি ৬২ লাখ টাকার বেশি।

প্রায় দুই দশক বার্সেলোনার জার্সিতে খেলেছেন মেসি। আর সেই ক্লাবে থাকতে চাইছেন না বলে গত কয়েকদিন ধরে শোনা যাচ্ছে।

এদিকে মেসিকে নাকি সিটি ফুটবল গ্রুপের অংশীদার হওয়ার প্রস্তাব দেওয়া হয়। তবে মেসি নগদ পারিশ্রমিক নিতেই আগ্রহ প্রকাশ করেছেন। পাশাপাশি পেপ গার্দিওলা থাকলেই একমাত্র ম্যান সিটিতে খেলবেন এমন শর্তও দিয়েছেন তিনি।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হারের পরই কোচকে বরখাস্ত করে বার্সা। নতুন কোচ রোনাল্ড কোম্যান এরই মধ্যে স্কোয়াডে একাধিক পরিবর্তনের কথা জানিয়েছেন। বায়ার্নের কাছে লজ্জাজনক হার মেসির ক্যারিয়ারের অন্যতম খারাপ দিক।

নতুন কোচ কোম্যান জানিয়েছেন, লুইস সুয়ারেজ, আর্তুরো ভিদাল, রাকিটিচ এবং উমতিতি তাঁর ভবিষ্যৎ পরিকল্পনায় নেই। প্রিয় বন্ধু সুয়ারেজকে বাদ দেওয়ার পরই নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেন মেসি।,