২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭২৪ জন এবং মারা গেছেন ৪৩ জন : স্বাস্থ্য অধিদপ্তর

‘বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৭২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। এই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আরও ৪৩ জন।

সূত্র : স্বাস্থ্য অধিদপ্তর

এখন পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ৪১ হাজার ৫৬ জন। আর এই ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ৪৮০২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৩৯ জন। এখন পর্যন্ত বাংলাদেশে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৫৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় ১৪,০৫০ টি নমুনা পরীক্ষা করে নতুন শনাক্তের এই সংখ্যা পাওয়া গেছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। পরীক্ষার অনুপাতে কোভিড-১৯ রোগী শনাক্তের হার ১২.২৭ শতাংশ।

এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৭ টি। যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৬ জন এবং নারী ০৭ জন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটি অ্যান্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে ২ কোটি ৯২ লাখ ৭৫ হাজার ৬০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আর কোভিড-১৯ রোগে সারা বিশ্বে মৃত্যু হয়েছে ৯ লাখ ২৮ হাজার ৩৪২ জনের। সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে এরপরে রয়েছে ভারত, যদিও মৃত্যুর দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্তের তালিকায় বাংলাদেশ রয়েছে ১৫ নম্বরে।,