মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধভাবে দেশেকে এগিয়ে নিতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম

‘মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনাকে আলোকবর্তিকা ধরে নিয়ে আমাদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। কণ্টকাকীর্ণ পথে শেখ হাসিনাই আমাদের পাথেয়। পঁচাত্তরের রক্তাক্ত ঘটনার পর শেখ হাসিনা ফিরে না এলে ৩০ লাখ শহীদের আকাঙ্ক্ষা ধ্বংস হতো, সুখী-সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন হতো না।

সংগঠনের সভাপতি এম এ করিমের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মো. নুরুল আমিন রুহুল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ কুমার রায়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু প্রমুখ।

শ ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধুর আদর্শে যারা বিশ্বাস করে তাদের ঐক্যবদ্ধ থাকতে হবে, দৃঢ়তার সঙ্গে থাকতে হবে।

মনে রাখতে হবে মুক্তিযুদ্ধের বাংলাদেশকে হত্যার জন্যই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। এই ক্রান্তিকাল আমাদের এখনো যায়নি। এ রকম ক্রান্তিকাল আমাদের প্রতিনিয়ত অতিক্রম করতে হয়।

সাহারা খাতুন এবং মোহাম্মদ নাসিমের মতো নেতারাই আওয়ামী লীগের মূল শক্তি উল্লেখ করে শ ম রেজাউল করিম আরো বলেন, ক্রান্তিকালে পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মতো নেতাকর্মী খুব বেশি থাকে না। ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরাই আওয়ামী লীগকে টিকিয়ে রেখেছে। সেই জায়গায় ছিলেন অ্যাডভোকেট সাহারা খাতুন এবং মোহাম্মদ নাসিম।

তাঁরা রাজনীতির জন্য, দেশের মানুষের কল্যাণের জন্য নিজেকে উৎসর্গ করেছেন।,