ক্যারাবাও কাপের চতুর্থ রাউন্ডের মুখোমুখি চেলসি-টটেনহ্যাম

‘প্রিমিয়ার লিগের ধকল কাটিয়ে উঠতে না উঠতেই, এবার লিগ কাপের ম্যাচে নেমে পড়তে হচ্ছে চেলসি এবং টটেনহ্যামকে। ক্যারাবাও কাপের চতুর্থ রাউন্ডে আজ মুখোমুখি হচ্ছে এই দুই জায়ান্ট। এক টানা ম্যাচ খেলার ক্লান্তি থাকলেও, জয় পেতে মরিয়া দু দল’ই। হটস্পার স্টেডিয়ামে খেলাটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

সূত্র : বিবিসি

লিগ শুরুর আগে দলবদলের বাজারে ভালোই হাঙ্গামা করেছে দল দুটি। একের পর এক ফুটবলার টেনে এনে চক্ষু কপালে তুলে দিয়েছে সবার। কিন্তু, মাঠের খেলা গড়াতেই, মুদ্রার অপর পিঠটা খুব দ্রুত দেখা হয়ে গেছে ল্যাম্পার্ড আর তার গুরু মরিনহোর।

প্রিমিয়ার লিগের শুরুটা খুব একটা ভালো হয়নি দু দলের। প্রথম ম্যাচ জিতলেও, পরের ম্যাচেই ভূপাতিত হয়েছে স্পেশাল ওয়ানের কৌশল। রেফরিং নিয়ে বিরক্তি থাকলেও, বাস্তবতা বলছে ভালো নেই হটস্পার শিবির। একই অবস্থা ব্লুদেরও।

ব্রাইটনকে উড়িয়ে যে শুরুটা হয়েছিলো, তা এখন সুদূর অতীত। লিগ চ্যাম্পিয়নদের বিপক্ষে লজ্জার হারের পর, ওয়েস্টহ্যামের সঙ্গে হারতে হারতে ড্র, চিন্তায় ফেলে দিয়েছে ফ্র্যাঙ্কিকে।

তার ওপর ঠাসা সূচিতে ক্যারাবাও কাপটা এখন গলার কাঁটা হয়ে দেখা দিয়েছে টটেনহ্যাম হটস্পারের জন্য। এক রোববার থেকে আরেক রোববার আসতে না আসতেই, টানা ম্যাচ খেলার চিন্তা পাগল করে তুলেছে হোসে মরিনহোকে। সঙ্গে যুক্ত হয়েছে শিষ্যদের ইনজুরির লাইন। এ ম্যাচে চাইলেও একাদশে রাখা সম্ভব হবে না সন হিউ মিনকে।

আর হাঁটুর ইনজুরি আগেই আটকে রেখেছে গ্যারেথ বেলের প্রত্যাবর্তন। হ্যামস্ট্রিংয়ের সমস্যা আছে টানগংগার। এখনো নিশ্চিত নয় সিসৌকো। টানা ম্যাচ খেলার ক্লান্তি ধরেছে হ্যারি কেইনকেও। এ অবস্থায় একাদশ সাজাতেই হিমশিম খাচ্ছেন স্পেশাল ওয়ান।

টটেনহ্যাম কোচ হোসে মরিনহো বলেন, ‘আমি আসলে কিছুই বুঝতে পারছি না। লিগ কাপ না ইউরোপা লিগ ঠিক কোনদিকে মনোযোগ দিবো। আমার দলে ইনজুরি সমস্যা দেখা দিয়েছে। এরকম সূচি অব্যাহত থাকলে, সেটা আরো বাড়বে।’

সূচির যন্ত্রণায় পাগলপারা হোসে, তাই জানিয়ে দিলেন, লিগ কাপের ম্যাচ নিয়ে খুব বড় কোন স্বপ্ন দেখছে না তার দল। তবে, ম্যাচের আগেই মনস্তাত্বিকভাবে যাতে পিছিয়ে না যায় লিল হোয়াইটরা, সেটাও দেখতে হচ্ছে তাকেই।,