ভারতের পশ্চিমবঙ্গে বিজেপি নেতাকে প্রকাশ্যে হত্যা

‘ভারতের পশ্চিমবঙ্গে এক বিজেপি নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত বিজেপি নেতা মণীষ শুক্লা উত্তর চব্বিশ পরগণার ব্যারাকপুর জেলার ‘বিজেপি স্ট্রংম্যান’ হিসেবে পরিচিত ছিলেন।

রোববার রাত ৯টা নাগাদ স্থানীয় একটি থানার কাছে দাঁড়িয়ে থাকার সময় তাঁকে গুলি করা হয়। মোটরসাইকেলে করে আসা দুষ্কৃতকারীরা খুব কাছ থেকে মণীষকে লক্ষ করে কয়েকটি গুলি করে।

তাঁকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন তাঁর সঙ্গী গোবিন্দও। গুলিবিদ্ধ মণীষকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, টিটাগড়ের বিটি রোডের পাশে যে জায়গায় মণীষ দাঁড়িয়ে ছিলেন, সেই জায়গাটি টিটাগড় থানা এবং পৌরসভার মাঝামাঝি।

ঘটনার ঠিক আগেই রাস্তা দিয়ে তৃণমূল কংগ্রেসের একটি বিক্ষোভ মিছিল যাচ্ছিল। সেই মিছিল চলে যাওয়ার পরই পিছন থেকে বেশ কয়েকটি মোটরবাইক আসে। বাইকচালক এবং আরোহীদের মুখ ঢাকা ছিল হেলমেট দিয়ে। খুব কাছ থেকে মোটরসাইকেল আরোহীরা মণীষকে লক্ষ্য করে গুলি করে।

এ ঘটনায় তৃণমূলকে দায়ী করে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় এক টুইট বার্তায় বলেন, ঘটনাটি ঘটেছে টিটাগড় থানার সামনে। ওই এলাকায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে। আজকের এই ঘটনায় আমি সিবিআইয়ের তদন্ত দাবি করছি। সেই সঙ্গে পুলিশের ভূমিকারও তদন্ত হওয়া প্রয়োজন।,