ট্রাম্পকে ডিভোর্স দিচ্ছেন মেলানিয়া?

সদ্য নির্বাচনে পরাজিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কেবল হোয়াইট হাউজ নয়, স্ত্রী মেলানিয়াকেও হারাতে যাচ্ছেন বলে গুঞ্জন উঠেছে। মেলানিয়ার সাবেক সহযোগীদের উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য মেইল অনলাইন জানিয়েছে, এরইমধ্যে পৃথক হয়ে গেছে দুজনের শয়ন কক্ষ। মেলানিয়া ডিভোর্সের জন্য দিন গুনছেন।

সূত্র : দ্য মেইল ও সিএনএন

১৫ বছর ধরে দাম্পত্য সম্পর্ক যাপন করছেন ৭৪ বছর বয়সী ট্রাম্প ও ৫০ বছর বয়সী মেলানিয়া। বিভিন্ন সময়ে দুইজনের সম্পর্ক নিয়ে গুঞ্জন উঠতে দেখা গেছে। প্রেসিডেন্টের মেয়াদকালে প্রকাশ পাওয়া কিছু কিছু ছবি ও ভিডিও এসব গুঞ্জনের মূল ভিত্তি। কখনও কখনও মেলানিয়াকে ট্রাম্পের হাত থেকে নিজের হাত সরিয়ে নিতে দেখা গেছে, কখনও আবার ট্রাম্পের সঙ্গে ক্যামেরায় পোজ দেওয়ার জন্য জোর করে হাসতে দেখা গেছে তাকে। বিভিন্ন সাক্ষাৎকারে ট্রাম্প ও মেলানিয়াকে তাদের সম্পর্ক নিয়ে জিজ্ঞেস করা হলে দুইজনই দাবি করেছেন, তাদের মধ্যকার সম্পর্ক বেশ ভালো। ট্রাম্পতো দাবি করেছেন, তাদের মধ্যে ঝগড়াই হয় না।

তবে দ্য মেইলের কাছে মেলানিয়ার সাবেক সহযোগী স্টেফানি ওল্কঅফ দাবি করেছেন, হোয়াইট হাউজে ট্রাম্প ও মেলানিয়া এখন আলাদা শয়ন কক্ষে থাকেন। বিচ্ছেদের পর সন্তান ব্যারন যেন ট্রাম্পের সম্পত্তিতে সমান অংশীদারিত্ব পান তা নিশ্চিত করতে এখন তাদের মধ্যে আলোচনা চলছে। প্রেসিডেন্ট ও ফার্স্টলেডির মধ্যে এখনকার সম্পর্ককে ‘লেনদেনমূলক বৈবাহিক’ সম্পর্ক বলে উল্লেখ করেছেন স্টেফানি।

আরেক সাবেক সহযোগী ওমারোসা মানিগাউল্ট নিউমান, ‘প্রেসিডেন্টের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত প্রতিটি মিনিট গণনা করছেন মেলানিয়া, যেন তিনি ডিভোর্স দিতে পারেন।

নিউ ইয়র্ক ম্যাগাজিনের এক প্রতিবেদন থেকে জানা যায়, ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্প জয়লাভ করার পর মেলানিয়া কান্নায় ফেটে পড়েছিলেন বলে শোনা গিয়েছিল। বন্ধুরা তখন বলেছিলেন, ট্রাম্প জিতে যাবেন বলে আশা করেননি মেলানিয়া। সমালোচকরা দাবি করে থাকেন, ট্রাম্পের সঙ্গে দ্বন্দ্বের কারণে প্রেসিডেন্টের শপথগ্রহণ শেষ হওয়ার পরও নিউ ইয়র্ক ছেড়ে হোয়াইট হাউজে আসছিলেন না মেলানিয়া। পাঁচ মাস পর তিনি হোয়াইট হাউজে প্রবেশ করেন। যদিও মেলানিয়ার দাবি, ‘ছেলের স্কুলের কথা ভেবে’ তার বাসা স্থানান্তরে দেরি হয়েছে।

বিবাহ-পূর্ব এক চুক্তির কারণে ট্রাম্পকে নিয়ে কোনও খারাপ মন্তব্য কিংবা বা প্রকাশের অনুমতি নেই ট্রাম্পের দ্বিতীয় স্ত্রী মারলা ম্যাপলেসের। ফার্স্টলেডি মেলানিয়ার সঙ্গেও এমন একটি চুক্তি করা হতে পারে বলে গুঞ্জন রয়েছে।