দ্বিতীয় টেস্টেও পাকিস্তানের লড়াকু ব্যাটিং

সবুজ উইকেটে নিউজিল্যান্ডের দারুণ বোলিংয়ের সামনেও লড়াই করেছে পাকিস্তান। তাতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে সংগ্রহটা হয়েছে ভালোই। প্রথম দিন সফরকারীরা অলআউট হয়েছে ২৯৭ রানে।

প্রথম টেস্টে দারুণ লড়াই করা পাকিস্তানের ব্যাটিংটা তুলনামূলক উন্নত ছিল এই ইনিংসে। ক্রাইস্টচার্চে অবশ্য টস হেরে ব্যাটিংয়ে নামা দলটির শুরুটা আশাপ্রদ ছিল না মোটেও। ৪ রানে ফিরেছেন ওপেনার মাসুদ। এর পরেই আবিদ আলীকে সঙ্গে নিয়ে মূল ধৈর্য পরীক্ষাটা দিয়েছেন ওপেনার আজহার আলী।

আবিদকে দলীয় ৬৬ রানে কাইল জেমিসন ফেরালে নড়বড়ে হয়ে পড়েছিল পাকিস্তানের ব্যাটিং। দ্রুত ফাওয়াদ আলম ও হারিস সোহলেকেও বিদায় দিয়েছেন জেমিসন।

বিপদে পড়ে যাওয়া এই পাকিস্তানের হয়েই লড়াই চালিয়েছেন আজহার। অধিনায়ক রিজওয়ানকে সঙ্গে নিয়ে গড়েছেন ৮২ রানের জুটি। রিজওয়ানকে ব্যক্তিগত ৬১ রানে ফিরিয়ে লড়াকু জুটিটি ভেঙেছেন সেই জেমিসন-ই।

অপর দিকে সেঞ্চুরির কাছে গিয়েও ৭ রানের আক্ষেপে পুড়তে হয় আজহারকে। ৯৩ রানেই বিদায় নিয়েছেন হেনরির বলে ক্যাচ দিয়ে। তার বিদায়ের পর পাকিস্তানের হয়ে শেষ দিকে লড়াই করেছেন ফাহিম আশরাফ (৪৮) ও জাফর গওহর (৩৪)। তাতে তিনশোর কাছে পৌঁছায় সফরকারীদের স্কোর।

পাকিস্তানের প্রতিরোধ ভাঙার পেছনে সবচেয়ে বড় কৃতিত্ব জেমিসনের। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো নিয়েছেন ৫ উইকেট।  দুটি করে নিয়েছেন টিম সাউদি ও বোল্ট। একটি নিয়েছেন হেনরি।