করোনায় আক্রান্ত পরিবার নিয়ে প্রীতির ভয়াবহ অভিজ্ঞতা

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের প্রকোপের শুরু থেকেই আক্রান্ত হয়েছেন বলিউডের অনেক তারকা। যাদের ভেতর অনেকেই এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। আবার অনেকে সুস্থ হয়েও ফিরেছেন নিজেদের স্বাভাবিক জীবনে।

তবে কঠিন ভয়াবহ সেই সময়গুলোর কথা এখনো মনে করে অনেকেই আবেগতাড়িত হয়ে পড়েন। সম্প্রতি যারই দেখা মিলল বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার একটি ইনস্টাগ্রাম পোস্টে।

মার্কিন মুলুকে অবস্থানরত অভিনেত্রী প্রীতি জিনতা করোনা নিয়ে নিজের মনের কথা, উদ্বেগ, আবেগ সবার সঙ্গে ভাগ করতে সোমবার (১১ জানুয়ারি) একটি পোস্টের মাধ্যমে জানান, ৩ সপ্তাহ আগে যে পরিমাণ মানসিক টানাপোড়েনের মধ্যে দিয়ে জীবন কাটিয়েছি তা ভাবলে এখনো গাঁ শিউরে ওঠে।

‘কাল হো না হো’ খ্যাত অভিনেত্রী লিখেছেন, গত ডিসেম্বরে তার মা, ভাই, ভাইয়ের স্ত্রী এবং তাদের সন্তানরা কোভিডে আক্রান্ত হয়েছিলেন।পরিবারের একের পর এক সদস্য যখন করোনায় আক্রান্ত হন, সেই সময় আমেরিকায় বসে নিজেকে খুব অসহায় লাগছিল। তাদের পরিস্থিতি এমন পর্যায়ে ছিল যেন যেকোন সময়েই ভেন্টিলেশন দেওয়ার প্রয়োজন পড়বে। ফলে এসব নিয়ে চিন্তায় উদ্বেগে কেটেছে আমার প্রতিটি রাত। সত্যিই কাছের মানুষরা যখন অসুস্থ হয়ে পড়েন, ওই সময় তাঁদের কাছে থাকতে না পারার মত অসহায় হয়ত আর কারো লাগে না।

অভিনেত্রী আরো লেখেন, আমি ঈশ্বরকে এবং এই অসাধারণ চিকিৎসক ও নার্সদের কৃতজ্ঞতা জানাই, যারা রোগীদের সেরে ওঠার জন্য অবিরাম পরিশ্রম করছেন এবং একই সাথে আরো জানাচ্ছি যারা এখনো করোনাভাইরাসকে গুরুত্ব দিচ্ছেন না তারা সাবধান হোন। রাতারাতি এই ভাইরাস ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারে। সাবধানে থাকুন, মাস্ক পরুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন। আজ যখন জানলাম পরিবারের সকলের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে তখন মনে হচ্ছে, আমি এবার ঘুমোতে পারব শান্তিতে। অবশেষে নতুন বছরটা কে ‘হ্যাপি নিউ ইয়ার’ বলতে পারব।

বর্তমানে স্বামী জিন গুডএনাফ এর সঙ্গে লস এঞ্জেলেসে কোয়ারেন্টাইনে রয়েছেন অভিনেত্রী প্রীতি জিনতা। পর্দায় বর্তমানে তার দেখা পাওয়া না গেলেও প্রায়ই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন মুহূর্তের ছবি শেয়ার করেন প্রীতি। নতুন বছরের পোস্টেও সম্প্রতি তিনি জানিয়েছিলেন, ২০২০ কতটা কঠিন এবং নিষ্ঠুর ছিল।