নায়ক মান্নাকে নিয়ে তাদের গান

অকাল প্রয়াত নায়ক মান্নাকে নিয়ে তৈরি হচ্ছে একটি বিশেষ গান। এতে কণ্ঠ দিচ্ছেন ইমরান। কবির বকুলের লেখায় গানটির সুর করেছেন পুলক অধিকারী। আর সংগীতায়োজন করছেন মেহেদী।

গানটি প্রসঙ্গে কবির বকুল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘প্রায় ২ মাস সময় লেগেছে লিখতে। কারণ, এটি আমার কাছে অনেক স্পেশাল। আমি সৌভাগ্যবান, মান্না ভাইয়ের ক্যারিয়ারের বেশিরভাগ হিট গান আমারই লেখা। এমনকি তার সিনেমার সর্বশেষ হিট গান ‘আসবার কালে আসলাম একা’ গানটিও আমারই লেখা। ফলে নতুন গানটি লেখার বিষয়ে আমার মধ্যে অনেক আবেগ আর দায়বদ্ধতা কাজ করেছে। জানি না কতটা ভালো লিখতে পেরেছি।’’

কবির বকুল জানান, এই গানটির মাধ্যমে নায়ক মান্না সম্পর্কে শ্রোতাদের কাছে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। গানের কথার সূত্র ধরে এতে মান্না অভিনীত মোট ১১টি ছবির নাম উঠে এসেছে। প্রকাশ করা হয়েছে চলচ্চিত্র ঘিরে এই নায়ক-প্রযোজকের স্বপ্ন আর উঠে আসার গল্পটাও।

কথা-সুর চূড়ান্ত, ইমরান গানটিতে কণ্ঠ দিচ্ছেন ৫ ফেব্রুয়ারি।

গানটিতে কণ্ঠ দেওয়া প্রসঙ্গে ইমরানের ভাষ্য এমন, ‘আমি মান্না ভাইর জন্য গাইতে পারিনি। এটা আক্ষেপের বিষয় ছিল। তাই এই বিশেষ গানটি গাইবার সুযোগ পেয়ে নিজেকে গর্বিত মনে করছি। আশা করছি অসাধারণ একটি ট্রিবিউট হতে যাচ্ছে।’

গানটির কথাগুলো এমন-

স্বপ্ন ছিল তাঁর হবো পর্দা নায়ক/ দেখবে আমাকে কোটি কোটি দর্শক/ পর্দার সেই ঝোঁক/ নিয়ে গেলো তাকে নতুন মুখের সন্ধানে/ তারপর ইতিহাস কে না জানে/ দাঙ্গা ত্রাস থেকে প্রেম দিওয়ানা/ চারিদিকে এক নাম মান্না মান্না মান্না।

কখনও জনতার বাদশা গরিবের বন্ধু/ অসহায়ের তিনি সহায়/ চিৎকার সিটিতে হতো মুখরিত আসতেন যখনই পর্দায়/ অভিনয়ে ফোটাতেন মুখে হাসি/ ঝরাতেন সবার চোখে কান্না, মান্না মান্না মান্না।

কখনও দেশপ্রেমিক বীর সৈনিক দেশদরদী নায়ক সুলতান/ কখনো অ্যাকশন হিরো পাগল প্রেমিক/ কিন্তু তার প্রিয় আম্মাজান/ অভিনয়ে ফোটাতেন মুখে হাসি/ ঝরাতেন সবার চোখে কান্না, মান্না মান্না মান্না।

জানা গেছে, ১৭ ফেব্রুয়ারি গানটির একটি ভিডিও অন্তর্জালে উন্মুক্ত করা হবে। থাকবে মান্না স্মরণে নানা আনুষ্ঠানিকতাও।